33
thumb Captured By: জ্যোতি প্রকাশ মুখার্জ্জী
              • 16-02-2024   11:24 PM •      Captured By: জ্যোতি প্রকাশ মুখার্জ্জী   33

রক্তদান শিবির হলো হুগলিতে

জ্যোতি প্রকাশ মুখার্জ্জী:- আনন্দ বাংলা ডেস্ক:- সবাই যখন সরস্বতী পুজোর আনন্দে মেতে উঠেছে, পুষ্পাঞ্জলি দিতে ব্যস্ত ওরা তখন নিজেদের সমস্ত আনন্দ দূরে সরিয়ে রেখে হাসপাতালের বেডে শুয়ে থাকা মুমূর্ষু রুগীদের জন্য চিন্তিত। মাথায় একটাই চিন্তা মুমূর্ষু রুগীর পরিবারের সদস্যরা প্রয়োজনীয় রক্তের অভাবে যেন কোনো সমস্যায় না পড়ে। তাইতো গত ১৪ ই ফেব্রুয়ারি হরিপাল মান্নাপাড়া বর্ণপরিচয়ের উদ্যোগে এবং হরিপালের স্বেচ্ছাসেবী সংস্থা 'এসো বন্ধু হই' এর সক্রিয় সহযোগিতায় স্থানীয় একটি ক্লাব চত্বরে রক্তদান শিবিরের আয়োজন করা হয়।

শ্রীরামপুর শ্রমজীবী ব্লাডব্যাঙ্ক শাখার সহযোগিতায় শিবির থেকে ৩০ ইউনিট রক্ত সংগ্রহ করা হয়। রক্তদাতাদের মধ্যে তিনজন ছিলেন মহিলা। সংগৃহীত রক্ত সংশ্লিষ্ট ব্লাড ব্যাংক কর্তৃপক্ষের হাতে তুলে দেওয়া হয়।প্রসঙ্গত সংস্থা দুটি গত ৩ বছর ধরে সরস্বতী পূজার দিন স্বেচ্ছায় রক্তদান শিবিরের আয়োজন করে চলেছে।

রক্তদাতাদের উৎসাহ দেওয়ার জন্য উপস্থিত ছিলেন দুই সংস্থার কর্মকর্তারা সরস্বতী পুজো ও ভালোবাসার দিনে যারা রক্তদান করেছেন তাদের প্রত্যেকের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে স্বেচ্ছাসেবী সংস্থার পক্ষ থেকে অন্বয় বাবু বললেন –সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো ধীরে ধীরে সাধারণ মানুষ স্বেচ্ছায় রক্তদানের গুরুত্ব বুঝতে পারছেন তাইতো পুজোর দিনে এতগুলো মানুষ রক্ত দিতে এগিয়ে এসেছেন