52
thumb Captured By: জ্যোতি প্রকাশ মুখার্জ্জী
              • 23-02-2024   09:21 AM •      Captured By: জ্যোতি প্রকাশ মুখার্জ্জী   52

কর্তব‍্যরত পুলিশ আধিকারিককে খালিস্তানি সম্বোধন - আসানসোলে তৃণমূলের ধিক্কার মিছিল।

জ্যোতি প্রকাশ মুখার্জ্জী:- আনন্দ বাংলা ডেস্ক:- অভিযোগ সন্দেশখালি যাওয়ার পথে রাজ‍্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারি পুলিশি বাধার মুখে পড়লে তিনি নাকি কর্তব‍্যরত পুলিশ আধিকারিকের উদ্দেশ্যে 'খালিস্তানি' শব্দ ব্যবহার করে তার সম্পর্কে অবমাননাকর কটূক্তি করেন। উঠে আসছে বিজেপি বিধায়িকা অগ্নিমিত্রা পালের নাম।ঘটনাটি সামনে আসতেই রাজ‍্যের শিখ সম্প্রদায়ের মানুষ প্রতিবাদে গর্জে ওঠে।

অবিলম্বে শুভেন্দু অধিকারিকে ক্ষমা চাইতে হবে বলে দাবি তুলে রাজ্যের বিভিন্ন জায়গায় তারা বিক্ষোভ মিছিল শুরু করে। শিখ সম্প্রদায়ের মানুষের এই ভাবাবেগের কথা মাথায় রেখে তাদের সমর্থনে এবার আসানসোলে পথে নেমে প্রতিবাদে সামিল হয় তৃণমূল কংগ্রেস। তাদের ক্ষোভ স্থানীয় বিধায়িকা অগ্নিমিত্রা পালের বিরুদ্ধে। আইন মন্ত্রী মলয় ঘটকের নেতৃত্বে ২২ শে ফেব্রুয়ারি বিকেলে স্থানীয় শিখ সম্প্রদায়ের মানুষদের সঙ্গে নিয়ে এক বিশাল ধিক্কার মিছিলের আয়োজন করে পশ্চিম বর্ধমান জেলা যুব কংগ্রেস ও তৃণমূল ছাত্র পরিষদ।

গোধূলি মোড় থেকে শুরু হওয়া এই মিছিল শেষ হয় হটন রোড মোড়ে মিছিলে উপস্থিত ছিলেন আসানসোল পুরনিগমের মেয়র বিধান উপাধ্যায়, ডেপুটি মেয়র অভিজিৎ ঘটক, পুর চেয়ারম্যান অমরনাথ চট্টোপাধ্যায়, মেয়র পারিষদ গুরুদাস চ্যাটার্জী, জামুড়িয়ার বিধায়ক হরেরাম সিং, একাধিক কাউন্সিলার এবং তৃনমুল যুব কংগ্রেস ও ছাত্র পরিষদের সভাপতি এবং স্থানীয় শিখ সম্প্রদায়ের মানুষজনেরা পরে মলয় বাবু সাংবাদিকদের বলেন - ভারতের সংবিধানে দেশের যেকোনো মানুষেরই তার নিজ ধর্ম পালনের অধিকার রয়েছে সেখানে কেউ অন‍্যের ধর্ম ও সমাজকে আঘাত করতে পারেনা কর্তব‍্যরত আইপিএস আধিকারিককে অপমান করে সেই কাজটাই করল বিজেপি নেতৃত্ব এই অপরাধে তাকে গ্রেফতার করা উচিত তৃণমূল কংগ্রেস শিখ সম্প্রদায়ের মানুষের এই আন্দোলনে পাশে আছে