45
thumb Captured By: সৌমী মণ্ডল
              • 19-03-2024   6:56 PM •      Captured By: সৌমী মণ্ডল   45

বাঁকুড়া জেলা প্রেস ক্লাবের সুবর্ণজয়ন্তী বর্ষ উদযাপন।

সৌমী মণ্ডল, বাঁকুড়া-: জেলার একগুচ্ছ বিশিষ্ট ব্যক্তি ও সাংবাদিকদের উপস্থিতিতে এবং বিভিন্ন সাংস্কৃতিক প্রতিযোগিতার মধ্যে দিয়ে গত ১৭ ই মার্চ বাঁকুড়ার স্কুলডাঙ্গা গান্ধীভবনে উদযাপিত হলো বাঁকুড়া জেলা প্রেস ক্লাবের সুবর্ণজয়ন্তী বর্ষ। সকালে সম্প্রীতি দৌড়ের মধ্য দিয়ে অনুষ্ঠানের শুভ সূচনা হয়। অংশগ্রহণ করেন শহরের অসংখ্য ক্রীড়াপ্রেমী মানুষ।

পরে শিশু ও কিশোরদের জন্য শুরু হয় অঙ্কন প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠান। বিভিন্ন প্রতিযোগিতায় সফল প্রতিযোগীদের হাতে তুলে দেওয়া হয় পুরস্কার। আলোচনায় 'গণমাধ্যমে কর্মী-সংগঠনের ভূমিকা' সম্পর্কে বক্তব্য রাখেন প্রেস কাউন্সিল অফ ইন্ডিয়ার সদস্য, ওয়েস্ট বেঙ্গল ইউনিয়ন অফ জার্নালিস্টস্ এর সভাপতি তথা আনন্দবাজার পত্রিকা বিশেষ সংবাদদাতা প্রজ্ঞানন্দ চৌধুরী। অন্যদিকে 'গণমাধ্যম ও সাংবাদিকের স্বাধীনতা' সম্পর্কে মূল্যবান বক্তব্য রাখেন ভারতের একমাত্র বহুভাষিক সংবাদ সংস্থা 'হিন্দুস্থান সমাচার' পত্রিকার কনসাল্টিং এডিটর অশোক সেনগুপ্ত।

তাদের বক্তব্য উপস্থিত সংবাদ কর্মী ও সাংবাদিকদের সমৃদ্ধ করে প্রেসক্লাবের পক্ষ থেকে তাদের সম্বর্ধনা জানানো হয় এছাড়াও প্রেসক্লাবের পক্ষ থেকে জেলার দুই প্রবীণ সাংবাদিক সুবল দত্ত ও ভরত মাহাতো এবং বিশিষ্ট কবি সুনীল কুমার নন্দীকে সম্মাননা জানানো হয় তাদের হাতে পুস্পস্তবক, সম্মাননা পত্র ও শাল তুলে দেন বাঁকুড়ার বিশিষ্ট চিকিৎসক তথা সমাজসেবী ডা. অমিতাভ চট্টরাজ, বাঁকুড়া জেলা প্রেস ক্লাবের সভাপতি সুনীল দাস, সম্পাদক সন্তোষ ভট্টাচার্য প্রমুখ এদিনের অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বাঁকুড়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য গৌতম বুদ্ধ সুরাল, গান্ধীবিচার পরিষদের দায়িত্বপ্রাপ্ত আধিকারিক কল্যাণ রায়, ডা. জিতেন্দ্রনাথ ব্যানার্জ্জী প্রমুখ সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন 'মুক্ত বিহঙ্গ' পত্রিকার সহ-সম্পাদক তথা বিশিষ্ট ক্রীড়াপ্রেমী সৌরভ বসু