48
thumb Captured By: জ্যোতি প্রকাশ মুখার্জ্জী
              • 19-03-2024   11:39 PM •      Captured By: জ্যোতি প্রকাশ মুখার্জ্জী   48

আদর্শ নির্বাচনী আচরণবিধি ভঙ্গ করলেন মেমারি পৌরসভার চেয়ারম্যান।

জ্যোতি প্রকাশ মুখার্জ্জী:- আনন্দ বাংলা ডেস্ক:- গত ১৬ মার্চ জাতীয় মুখ্য নির্বাচন কমিশনার রাজীব কুমার আসন্ন লোকসভা নির্বাচনের দিন ঘোষণা করেন। সঙ্গে সঙ্গে চালু হয়ে যায় আদর্শ আচরণবিধি বা মডেল কোড অফ কন্ডাক্ট। নির্বাচন প্রক্রিয়া শেষ হওয়া পর্যন্ত সমস্ত রাজনৈতিক দলকে এই বিধি মেনে চলতে হয়।

মডেল কোড অফ কন্ডাক্ট অনুযায়ী মন্ত্রী, জনপ্রতিনিধি তাদের বাসভবন থেকে অফিসে যাওয়ার জন্য শুধুমাত্র সরকারি যানবাহন ব্যবহার করতে পারেন। নির্বাচন সংক্রান্ত কোন মিটিং, মিছিল, সমাবেশে যোগ দেওয়ার জন্য ব্যবহার করা যাবে না। কিন্তু গত ১৭ ই মার্চ মেমারি শহর যুব তৃণমূল কংগ্রেসের উদ্যোগে মেমারির ঝাপানতলায় আয়োজিত হয় যুব কর্মী সম্মেলন। সেখানে উপস্থিত ছিলেন বর্ধমান পূর্ব লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী ডা. শর্মিলা সরকার, রাজ্যের মন্ত্রী স্বপন দেবনাথ, মেমারি বিধানসভার বিধায়ক মধুসূদন ভট্টাচার্য, মেমারি পৌরসভার চেয়ারম্যান স্বপন বিষয়ী সহ অন্যান্যরা।

বিরোধীদের দাবি এই সভায় মেমারি পৌরসভার চেয়ারম্যান স্বপন বিষয়ী মেমারি মিউনিসিপ্যালিটি লেখা চার চাকার সাদা স্কোরপিও (WB42BF2287)তে আসেন এবং সভায় অংশগ্রহণ করেন যেটা আদর্শ নির্বাচনী আচরণবিধির পরিপন্থী এব্যপারে ডিপিএলও পূর্ব বর্ধমানের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান বিষয়টি ঘটে থাকলে চেয়ারম্যান অবশ্যই আদর্শ নির্বাচনী আচরণবিধি ভঙ্গ করেছেন তিনি বিষয়টি খোঁজ নিয়ে দেখবেন