72
thumb Captured By: জ্যোতি প্রকাশ মুখার্জ্জী
              • 11-04-2024   6:16 PM •      Captured By: জ্যোতি প্রকাশ মুখার্জ্জী   72

রূপনারায়নপুরে শুরু হলো গ্রামীণ বইমেলা

জ্যোতি প্রকাশ মুখার্জ্জী:- আনন্দ বাংলা ডেস্ক:-আসানসোল, পশ্চিম বর্ধমান, বইমেলা বলতে বইপ্রেমীদের চোখের সামনে ভেসে ওঠে কলকাতা বা অন্যকোনো শহরের বইমেলার দৃশ্য। কিন্তু সেই পরিচিত পরিবেশ ছাড়িয়ে বইমেলা যে গ্রামাঞ্চলেও যথেষ্ট জনপ্রিয় তার প্রমাণ রূপনারায়ানপুর 'সুভাষ গ্রামীণ বইমেলা'। পশ্চিম রাঙ্গামাটিয়া ইয়ুথ ক্লাবের পরিচালনায় ১৯ বছর পার করে গত ১০ ই এপ্রিল এই বইমেলা ২০ তম বছরে পদার্পণ করে।

স্থানীয় বইপ্রেমীদের উপস্থিতিতে ফিতে কেটে এই বইমেলার উদ্বোধন করেন বারাবনির বিধায়ক তথা আসানসোলের মেয়র বিধান উপাধ্যায় ও এলাকায় 'রাস্তার মাস্টার' নামে পরিচিত দ্বীপনারায়ণ নায়েক। উপস্থিত ছিলেন পশ্চিম বর্ধমান জেলা পরিষদের কর্মাধ্যক্ষ মো. আরমান, পঞ্চায়েত সমিতির সভাপতি কৈলাসপতি মণ্ডল ও সহ সভাপতি বিদ্যুৎ মিশ্র, বিশিষ্ট সমাজসেবী ভোলা সিং এবং ক্লাব সম্পাদক ইন্দ্রনীল রায়, সভাপতি শুভেন্দু নাথ সহ আরও অনেক বিশিষ্ট ব্যক্তি। পরে তারা মেলা চত্বরের প্রতিটি বইয়ের দোকান ঘুরে দেখেন ও বইপ্রেমীদের বই কেনার জন্য উৎসাহিত করেন। গ্রামের মধ্যে সুষ্ঠুভাবে দীর্ঘদিন ধরে বইমেলার আয়োজন ও পরিচালনা করার জন্য উদ্যোক্তাদের ধন্যবাদ জানিয়ে মেয়র তথা বিধায়ক বলেন - বর্তমান ডিজিটাল যুগে গ্রামেও এত বইপ্রেমী আছেন এখানে এসে বারবার সেটা উপলব্ধি করি।

আশাকরি এই বইমেলা বইপ্রেমীদের বইয়ের প্রতি আরও আগ্রহ সৃষ্টি করবে তিনি বইমেলায় আসার ও বই কেনার জন্য এলাকাবাসীদের আহ্বান জানান তিনি বলেন - বই আমাদের শ্রেষ্ঠ বন্ধু