43
thumb Captured By: নীহারিকা মুখার্জ্জী
              • 16-04-2024   3:35 PM •      Captured By: নীহারিকা মুখার্জ্জী   43

বিজয়ীদের পুরস্কৃত করল স্বেচ্ছাসেবী সংস্থা

নীহারিকা মুখার্জ্জী, ব্যারাকপুর:- ড. বাবাসাহেব আম্বেদকরের ১৩৪ তম জন্মজয়ন্তী ও বাংলা নববর্ষ উপলক্ষ্যে ছোটদের জন্য 'বসে আঁকো' প্রতিযোগিতার আয়োজন করে নিউ ব্যারাকপুরের স্বেচ্ছাসেবী সংস্থা 'ঊর্মিলা ফাউন্ডেশন'। সঙ্গে ছিল সাংস্কৃতিক অনুষ্ঠান। সেখানে আবৃত্তি, সঙ্গীত ও নৃত্য পরিবেশন করে কচিকাচারা।

বর্তমান সময়ে বাবাসাহেব আম্বেদকরের প্রাসঙ্গিকতা ও জীবনী সম্পর্কে মননশীল আলোচনা করেন উপস্থিত বিশিষ্ট ব্যক্তিরা। 'বসে আঁকো' প্রতিযোগিতায় বিজয়ী হাতে পুরস্কার হিসেবে তুলে দেওয়া হয় শংসাপত্র, মেমেন্টো এবং হেমেন্দ্রকুমার জানা রচিত একটি অসাধারণ গল্পের বই। এর আগে উপস্থিত বিশিষ্ট ব্যক্তিরা আম্বেদকারের প্রতিকৃতিতে মাল্যদান করে তার প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করেন। অনুষ্ঠানে বিশিষ্ট অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নব ব্যারাকপুরের গর্ব ও অহংকার শিল্পী শ্যামল শিকদার।

এছাড়াও উপস্থিত ছিলেন সংস্থার সদস্য মনীন্দ্রনাথ বিশ্বাস, শম্ভুনাথ ঘোষ, নীলা গুহরায়, বাসন্তী বিশ্বাস, শিল্পী সিকদার, লক্ষ্মী সরকার, তৃপ্তি চক্রবর্তী, তপতী দাস, বিভাস হালদার, অশোকা জানা, শুক্লা বিশ্বাস, শান্তনু ব্যাপারী প্রমুখ সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা ও সঞ্চালনা করেন ঊর্মিলা ফাউন্ডেশনের কর্ণধার শিখা সরকার