33
thumb Captured By: দেবাশীষ ঘোষ
              • 21-04-2024   10:07 PM •      Captured By: দেবাশীষ ঘোষ   33

বৈশাখের প্রথম দিন থেকেই তীব্র তাপে পুড়তে শুরু করেছে দক্ষিণবঙ্গে

দেবাশীষ ঘোষ:- পূর্ব বর্ধমান:-বৈশাখের প্রথম দিন থেকেই তীব্র তাপে পুড়তে শুরু করেছে দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলা । এই প্রচণ্ড গরমে সকল থেকেই বিভিন্ন গুরুত্বপূর্ণ রাস্তা , বাজার ঘাট ফাঁকা হয়ে যাচ্ছে। গড়িঘোড়া চালচলও কমছে।

তবে রাস্তায় বাস চলাচল করলেও বাসের মধ্যে যাত্রী নেই বললে চলে । আর যাদের একান্তই বাইরে বের হতে হচ্ছে, তাঁরা চোখ মুখ ধেকে, মাথার উপর ছাতা নিয়ে বার হচ্ছেন।আর সকাল ১০টা বজতেই গরম বাতাস বইতে শুরু করছে ‌। এক কথায় , তীব্র গরমে হাঁসফাঁস করছে, দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলার মানুষ।

এই তীব্র গরমে অনেকে অসুস্থ হয়ে পড়ছেন আজ পানাগড়ের তাপমাত্রা ৪৫ ডিগ্রি পার পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, বীরভূম জেলায় চরম তাপপ্রবাহের সতর্কতা জারি করা হয়েছে, আবহাওয়া দফতরের তরফে রবিবার দক্ষিণবঙ্গের ছয় জেলায় চরম তাপপ্রবাহের সতর্কবার্তা রয়েছে আবহাওয়া দফতরের সতর্কবার্তা, প্রয়োজন ছাড়া সকাল ১১টা থেকে বিকেল ৪টা পর্যন্ত রোদে না যাওয়ার এই তীব্র গরমের হাত থেকে বাঁচতে চিকিৎসাকরা বেশি বেশি জল, ORS, হালকা খাবার ও হাল্কা রং এর সুতির পোশাক পরার পরামর্শ দিচ্ছেন এই প্রচণ্ড গরমে সুস্থ থাকতে কি ভাবে চলা উচিত, এই নিয়ে আমাদের প্রতিনিধি তাপস কুমার গুই কথা বলেছিলেন, কাঁকসা রাজবাঁধের অন্নপূর্ণা হেল্থ পয়েন্ট হাসপাতালের বিশিষ্ট চিকিৎসক‌ সুদর্শন চক্রবর্তীর সঙ্গে তিনি আমাদের কী জানালেন আমরা শুনে নেবো