15
thumb Captured By: সৌমিলি মন্ডল
              • 29-04-2024   1:32 PM •      Captured By: সৌমিলি মন্ডল   15

রাইপুরে পানীয় জলের এটিএম বিকল - গরমে ভোগান্তি

সৌমিলি মন্ডল ,বাঁকুড়া:- রাইপুর গ্রাম পঞ্চায়েতের উদ্যোগে পথ চলতি মানুষ, বাস যাত্রী ও স্থানীয় মানুষদের কথা ভেবে কয়েক বছর আগে বাঁকুড়ার জঙ্গল মহলের রাইপুর সবুজ বাজারে যাত্রী প্রতীক্ষালয়ে সামনে একটি স্বচ্ছ ও ঠান্ডা পানীয় জলের এটিএম কাউন্টার উদ্বোধন করা হয়। খরচ হয় প্রায় সাড়ে তিন লক্ষ টাকা। দীর্ঘদিন ধরে সেটি খারাপ হয়ে পড়ে থাকায় এলাকার মানুষ এই এটিএম কাউন্টার থেকে পানীয় জল পরিষেবা পাচ্ছেনা।

তীব্র দাবদাহে সাধারণ মানুষ নাজেহাল। এটিএমটি খারাপ থাকায় দোকান থেকে চড়া দাম দিয়ে ঠান্ডা পানীয় জল কিনতে হচ্ছে। স্থানীয় বাসিন্দা মণিশংকর দত্ত বলেন- সরকারের সদ ইচ্ছাকে ইচ্ছাকৃতভাবে কিছু বদ মানসিকতার মানুষ ধ্বংস করে দিচ্ছে। বর্তমানে সমগ্র দক্ষিণবঙ্গ জুড়ে তীব্র দাবদাহ চলছে।

এটিএম থেকে এলাকার মানুষ কম খরচে একটু ঠান্ডা স্বচ্ছ পানীয় জল পেত সেটাও অনেকের সহ্য হচ্ছেনা দুষ্কৃতিদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার জন্য প্রশাসনের কাছে অনুরোধ করব রাইপুর গ্রাম পঞ্চায়েতের প্রধান ময়না হাঁসদা বলেন- বিষয়টি আমার জানা ছিল না, আপনাদের মাধ্যমে জানতে পারলাম অবশ্যই এটি দ্রুত সারানোর উদ্যোগ নিচ্ছি সবার স্বার্থে এটি চালু হওয়া দরকার সংবাদ মাধ্যমের কাছে বিষয়টি জানতে পেরে রাইপুরের বিডিও হীরক বিশ্বাস বলেন- কে বা কারা এটি নষ্ট করে দিচ্ছে সেটি সরেজমিনে তদন্ত করে দেখা হচ্ছে