13
thumb Captured By: সঙ্গীতা মুখার্জ্জী মণ্ডল
              • 29-04-2024   1:34 PM •      Captured By: সঙ্গীতা মুখার্জ্জী মণ্ডল   13

দুর্গাপুরে অনুষ্ঠিত হলো 'র‍্যাম্প শো'

সঙ্গীতা মুখার্জ্জী মণ্ডল, দুর্গাপুর-: দীর্ঘদিন ধরে ওদেরও অবচেতন মনে ইচ্ছে ছিল ওরাও একদিন হাজার হাজার দর্শকদের সামনে র‍্যাম্পে হাঁটবে, নিজেদের দক্ষতা প্রদর্শন করবে। যেহেতু নিজেদের এলাকায় এধরণের কোনো অনুষ্ঠান হয়না তাই টিভির সামনে বসে র‍্যাম্প শো দেখতে দেখতে দীর্ঘশ্বাস ফেলা ছাড়া ওদের অন্য কোনো পথ ছিলনা। অবশেষে বছর তিনেক আগে ওদের স্বপ্ন পূরণের জন্য এগিয়ে আসেন এলাকার বিশিষ্ট সংগঠক অনুপ্রিয় মুখার্জ্জী।

মূলত তারই সক্রিয় উদ্যোগে দুর্গাপুরের বুকে শুরু হয় র‍্যাম্প শো। দুর্গাপুর সোসাইটি অফ ম্যানাজেমেণ্ট সাইন্স এর উদ্যোগে এবং এম-৩ ইভেন্টস এণ্ড প্রমোশনস্ এর সহযোগিতায় গত ২৭ শে এপ্রিল বিধাননগরে সংস্থার নিজস্ব ক্যাম্পাসে আয়োজিত হয় 'র‍্যাম্প শো'-'বং কানেকশন সিজন -৪' সম্পূর্ণ বাঙ্গালীয়ানা। প্রধানত দুর্গাপুরের ছেলেমেয়েদের জন্য এই 'শো'-এর আয়োজন করা হলেও রাণীগঞ্জ ও আসানসোল থেকেও অনেকেই এই 'শো'-তে অংশগ্রহণ করে। শিশু, অবিবাহিতা ও বিবাহিতা - এই তিনটি বিভাগে বিভক্ত এই 'শো'-তে মোট ৪৬ জন অংশগ্রহণ করে।

'শো'-তে অংশগ্রহণকারীদের প্রদর্শন উপস্থিত দর্শকদের মুগ্ধ করে এবং হাততালি দিয়ে তাদের উৎসাহিত করে যেহেতু এটা কোনো প্রতিযোগিতা ছিলনা তাই উৎসাহ দেওয়ার জন্য উদ্যোক্তাদের পক্ষ থেকে প্রত্যেক অংশগ্রহণকারীর হাতে স্মারক ও শংসাপত্র তুলে দেওয়া হয় জানা যাচ্ছে 'শো'-এর উপযুক্ত করে গড়ে তোলার জন্য উদ্যোক্তাদের পক্ষ থেকে পেশাদার গ্রুমারের তত্ত্বাবধানে সাতদিন ধরে অংশগ্রহণকারীদের গ্রুমিং করানো হয় এই 'শো'-তে উপস্থিত ছিলেন অধরা পুরকায়স্থ, বিশেষ অতিথি ছিলেন 'মিস দক্ষিণবঙ্গ- ২০১৭' বিজয়ী তথা বিশিষ্ট মডেল সৌমালি চক্রবর্তী সহ অন্যান্যরা এই 'শো'-তে অংশগ্রহণ করে দুর্গাপুরের মেয়ে সমাপ্তি মণ্ডল (আঁখি) সে বলল - টিভি -তে 'ফ্যাশন শো' দেখে র‍্যাম্পে হাঁটতে ইচ্ছে হতো অবশেষে সেই সুযোগ হওয়ায় আমি এবং আমার মত অন্যান্যরা খুব খুশি সবচেয়ে ভাল লেগেছে উদ্যোক্তাদের পক্ষ থেকে আমাদের র‍্যাম্পে হাঁটার জন্য উপযুক্ত করে গড়ে তোলা অনুপ্রিয় বাবু বলেন - আমাদের এই এলাকায় বহু সুপ্ত প্রতিভা আছে সেটা আমি জানি তাই এইধরণের একটা 'শো' এর আয়োজন করার ইচ্ছে আমার দীর্ঘদিন ধরে ছিল যেভাবে প্রতিবছর অংশগ্রহণকারীর সংখ্যা বাড়ছে সেটা এই 'শো'-এর জনপ্রিয়তা প্রমাণ করে প্রসঙ্গত দক্ষিণবঙ্গের ইভেন্ট ম্যানেজমেন্ট সার্ভিসের প্রতিষ্ঠাতা হলেন অনুপ্রিয় বাবু ২৬ বছর ধরে এই জগতের সঙ্গে তিনি যুক্ত আছেন