12
thumb Captured By: শুভদীপ ঋজু মন্ডল
              • 03-05-2024   09:08 AM •      Captured By: শুভদীপ ঋজু মন্ডল   12

বিশ্ব নৃত্য দিবস পালিত হল জঙ্গলমহলের রাইপুরে।

শুভদীপ ঋজু মন্ডল, বাঁকুড়া:- গত ২ রা মে ছিল বিশ্ব নৃত্য দিবস। দিনটি স্মরণীয় করে তুলতে স্থানীয় নৃত্য প্রশিক্ষণ কেন্দ্র 'সাধনালয়'-এর উদ্যোগে বাঁকুড়ার রাইপুর ব্লক কমিউনিটি হলে এক সাংস্কৃতিক সন্ধ্যার আয়োজন করা হয়। হল ভর্তি দর্শকদের উপস্থিতিতে প্রদীপ প্রজ্বলনের মধ্য দিয়ে অনুষ্ঠানের শুভ সূচনা করেন রাইপুর সমষ্টি উন্নয়ন আধিকারিক হীরক বিশ্বাস।

তাকে সহযোগিতা করেন বিশিষ্ট সাংবাদিক তথা শিক্ষারত্ন পুরস্কারপ্রাপ্ত শিক্ষক সাধন কুমার মন্ডল, শিক্ষক বাবুলাল টুডু, চিত্রশিল্পী মিলন সহিস প্রমুখ। নৃত্য দিবস উপলক্ষ্যে উপস্থিত অভিভাবক-অভিভাবিকাদের পক্ষ থেকে কেক কাটা হয়। প্রায় তিন ঘন্টা ব্যাপী এই অনুষ্ঠানে সংস্থার অধ্যক্ষ শ্রীকান্ত লোহারের উদ্যোগে ও অভিভাবিকাদের পরিচালনায় "ও আমার দেশের মাটি তোমার পরে ঠেকাই মাথা"- সঙ্গীতের উপর একটি সমষ্টিগত নৃত্য পরিবেশিত হয়। প্রতিষ্ঠানের ছাত্রছাত্রীদের পরিবেশিত একক ও সমষ্টিগত নৃত্য এবং 'চিত্রাঙ্গদা' নৃত্যনাট্য উপস্থিত দর্শকদের মুগ্ধ করে।

সবমিলিয়ে স্থানীয় বাসিন্দারা এক মনোরম সন্ধ্যা উপভোগ করার সুযোগ পান সংস্থার শ্রীবৃদ্ধি কামনা করে সমষ্টি উন্নয়ন আধিকারিক বলেন - কাজের চাপের মধ্যে এই ধরনের অনুষ্ঠান মনের মধ্যে একরাশ আনন্দ এনে দেয় কচিকাচাদের মাঝে উপস্থিত থাকতে পেরে নিজেকে ধন্য মনে করছি নৃত্য প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ শ্রীকান্ত লোহার বলেন - প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের উৎসাহ দেওয়ার জন্য এই অনুষ্ঠানের আয়োজন করেছি ওদের সঙ্গে অভিভাবিকাদের অংশগ্রহণ অনুষ্ঠানের তাৎপর্য বাড়িয়ে দিয়েছে সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়ার জন্য সমষ্টি উন্নয়ন আধিকারিক সহ প্রত্যেকের কাছে তিনি কৃতজ্ঞতা প্রকাশ করেন