82
thumb Captured By: Internet
              • 26-02-2022   10:50 PM •      Captured By: Internet   82

রাত পোহালেই ভোট, ৬ টি পৌরসভার ৩৮৬ জন প্রার্থীর ভাগ্য নির্ধারণ হবে।

শান্তনু সেন শর্মা:- রাত পোহালেই কাল সকাল ৭ টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত পূর্ব বর্ধমান জেলার ৬ টি পৌরসভার ভোট। ভোট হবে জেলার বর্ধমান, মেয়াদি,গুসকরা, কালনা, কাটোয়া ও দাঁইহাট পুরসভায়। জেলা নির্বাচন দপ্তর সূত্রে জানা গেছে, জেলার এই ৬ টি পৌরসভার ১১৯ টি ওয়ার্ডে ৩৮৬ জন প্রার্থীর এদিন ভাগ্য নির্ধারিত হবে ৪,৬২,৮৪৮ জন ভোটারের হাত ধরে।

৬ টি পৌরসভায় এবার মহিলা ভোটারের সংখ্যাই বেশি। উল্লেখ্য, এবার বর্ধমান পৌরসভায় প্রার্থী হয়েছেন ১১৬জন, কাটোয়ায় ৭১জন, কালনায় ৬২ জন, মেমারিতে ৫০ জন, গুসকরায় ৪৫ জন এবং দাঁইহাটে ৪২ জন। এই ৬টি পৌরসভার মধ্যে বর্ধমান পুরসভায় ভোটার সবচেয়ে বেশি, ২৫৯৫৩৯ জন। আর সবচেয়ে কম ভোটার রয়েছে দাঁইহাট পুরসভায়,২০৪১৬ জন।

আর বর্ধমান পৌরসভায় পোলিং স্টেশন রয়েছে ৩২৪ টি,কাটোয়ায় ৮৭ টি, কালনায় ৫৬ টি, মেমারিতে ৪২ টি, গুসকরায় ৩৭ টি এবং দাঁইহাটে ২৫ টি প্রসঙ্গত, জেলার ৬ টি পুরসভায় ভোট পরিচালনায় একজন বিশেষ পর্যবেক্ষক সহ মোট ৭ জন পর্যবেক্ষক দায়িত্বে রয়েছেন উল্লেখ্য, জেলায় ৬টি পৌরসভা এলাকায় সুষ্ঠুভাবে ভোটের যাবতীয় কাজ পরিচালনার জন্য বিভিন্ন মহকুমাতে মোট ১২০ টি বেসরকারি বাস নেওয়া হয়েছে জেলা পরিবহণ দপ্তরের পক্ষ থেকে এরমধ্যে বড়ো বাস রয়েছে ৪৫ টি তবে কোনো সরকারি বাস এবার নেওয়া হয়নি বলে জেলা পরিবহণ দপ্তর সূত্রে জানা গেছে নেওয়া হয়েছে কিছু প্রাইভেট গাড়িও এইসব বাস ও গাড়ি নেওয়া হয়েছে শনি,রবি ও সোমবারের জন্য পরিবহণ দপ্তর সূত্রে আরও জানা গেছে, বিভিন্ন রুট থেকে এমনভাবে বাস নেওয়া হয়েছে,যাতে যাত্রীরা কোনো দুর্ভোগের শিকার না হন