244
thumb Captured By: শান্তনু সেন শর্মা
              • 26-02-2022   11:23 PM •      Captured By: শান্তনু সেন শর্মা   244

যুদ্ধবিধ্বস্ত ইউক্রেনে আটকে পূর্ব বর্ধমানের চার পড়ুয়া...

পূর্ব বর্ধমান জেলার চার পড়ুয়া। এদের মধ্যে একই পরিবারের রয়েছে দুজন। তারা হলো জেলার কালনা মহকুমার অন্তর্গত মুক্তারপুরের দুই পড়ুয়া দীপক হালদার ও বিভাস হালদার।

তারা দুই ভাই কম্পিউটার ডিপ্লোমা করতে ইউক্রেনে গেছে। তারা ইউক্রেনিয়ান আমেরিকান কনকর্ডিয়া বিশ্ববিদ্যালয়ে একবছর আগে পড়তে গেছে। তাদের সম্পর্কিত দাদা ধনজ্ঞয় হালদার ও বিকাশ হালদার জানান, তাদের দুই ভাইকেই হোস্টেল কর্তৃপক্ষ হোস্টেল ছেড়ে চলে যেতে বলে। ফলে বাধ্য হয়ে জীবনের চরম ঝুঁকি নিয়ে মেট্রোরেলে চেপে ভারতীয় দূতাবাসে এসে পৌঁছয়।

দুই ভাই পরিবারের সদস্যদের ভিডিওকল মারফৎ জানিয়েছে, তারা ভারতীয় দূতাবাসে অনেকের সঙ্গে রয়েছে এখানেও আশেপাশে রাশিয়া মুহুর্মুহু রকেট হামলা চালাচ্ছে তাদের পরিবারের তরফে ভারত সরকারের কাছে আবেদন করা হয়েছে, এদের যেন দ্রুত দেশে ফিরিয়ে আনার ব্যবস্থা করা হয় অন্যদিকে কালনা মহকুমারই পূর্বস্থলীর চুপি কালীতলা এলাকায় বাড়ি সেখ আকিব মহম্মদের ২০১৮ সালে আকিব ইউক্রেনের খারকিভ ন্যাশনাল মেডিকেল ইউনিভার্সিটিতে ডাক্তারি পড়তে এদিকে রাশিয়া-ইউক্রেন যুদ্ধের পরিস্থিতিতে ইউক্রেনের পলতভা শহরে আটকে রয়েছে রোহিত ভকত তার বাড়ি বর্ধমান শহরের ঠিক পার্শ্ববর্তী রায়ান-১ গ্রাম পঞ্চায়েতের নারায়ণদিঘী এলাকায়