89
thumb Captured By: গোপাল বিশ্বাস
              • 03-03-2022   11:32 PM •      Captured By: গোপাল বিশ্বাস   89

বারাণসীতে মুখ্যমন্ত্রীকে কালোপতাকা দেখানোর প্রতিবাদে তৃণমূল ছাত্র পরিষদের পক্ষ থেকে ছাত্র-ছাত্রীদের অবস্থান-বিক্ষোভ গোটা জেলা সহ শান্তিপুরে।

গোপাল বিশ্বাস -ঃনদীয়া-ঃগতকাল উত্তরপ্রদেশের বারাণসীতে বাংলার মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে কালোপতাকা দেখিয়ে বিক্ষোভ দেখিয়েছে বিজেপি। এরই প্রতিবাদে আজ তৃণমূল ছাত্র পরিষদের রাজ্য সভাপতি তৃণাঙ্কুর ভট্টাচার্যের নির্দেশে বাংলার প্রতিটি মহাবিদ্যালয়-বিশ্ববিদ্যালয়ের গেটে প্রতিবাদ কর্মসূচীতে শামিল হয়েছে গোটা জেলার তৃণমূল ছাত্র পরিষদের সদস্যরা। সেই কর্মসূচি ফেসবুক এবং টুইটারেও পোস্ট করার নির্দেশ দেওয়া হয়েছে রাজ্য নেতৃত্বর পক্ষ থেকে।

বিজেপির এই ঘৃণ্য কাজের বিরুদ্ধে তৃণমূল ছাত্র পরিষদ শান্তিপুর কলেজের সামনে ছাত্র-ছাত্রীরা প্রথমে বিক্ষোভ মিছিল করে। গেটের সামনে অবস্থান বিক্ষোভে বসেন দীর্ঘক্ষন সেখানে জেলা ছাত্র নেতৃত্ব মনি সরকার, রুপম পাল বক্তব্য রাখেন। তারা বলেন মাতৃসম মুখ্যমন্ত্রীর মহানুভবতায় এ রাজ্যে ছাত্র যুব মহিলা কৃষক শিক্ষক এবং সাধারণ মানুষ বসবাস করছে শান্তিতে। তাঁর মস্তিষ্কপ্রসূত বিভিন্ন জনমুখি প্রকল্পে উপকৃত সমাজের সকল স্তরের মানুষ।

স্টুডেন্ট ক্রেডিট কার্ড, সবুজ সাথী, কন্যাশ্রী, ছাত্র-ছাত্রীদের ক্ষেত্রে যুগান্তকারী সিদ্ধান্ত তাকে অপমান করা মানে সমগ্র ছাত্রসমাজকে অবমাননা তাই আজকের এই প্রতিবাদ এ ধরনের নিচু মানসিকতা যাদের তাদের বিরুদ্ধে আন্দোলন আগামী দিনে আরো শক্তিশালী হবে