102
thumb Captured By: আশীষ কুমার দুবে
              • 04-03-2022   8:07 PM •      Captured By: আশীষ কুমার দুবে   102

পূর্ব মেদিনীপুর জেলার ১১৬ বি জাতীয় সড়কে পথ দুর্ঘটনা।

পূর্ব মেদিনীপুর : আশীষ কুমার দুবে :শুক্রবার সকালে এক পথ দুর্ঘটনায় প্রাণ হারালেন অটো চালক সহ চার মহিলা শ্রমিক। ঘটনাটি ঘটেছে,দীঘা নন্দকুমার ১১৬বি জাতীয় সড়কের মারিশদা থানার অন্তর্গত তেলিপুকুর বাসস্ট্যান্ডের কাছে।ঘটনার প্রেক্ষিতে, তীব্র যানজটের সৃষ্টি হয়।

উত্তেজিত জনতা পুলিশের গাড়িতে প্রথমে ভাঙচুর ও পরে অগ্নিসংযোগ করে।পরে পুলিশ প্রশাসনের সহযোগিতায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। ঘটনায় প্রকাশ, প্রতিদিনের মতো এদিন সকালে পরচুলা কাজের জন্য ১১জন মহিলা শ্রমিক বোঝাই করে একটি অটো নাচিন্দা থেকে কাঁথি আসছিল। সেইসময় দইসাই ও তেলিপুকুর বাসস্ট্যান্ডের মধ্যবর্তী সাহু হোটেলের সামনে কলকাতা গামী একটি যাত্রীবাহী বাসের সাথে মুখোমুখি সংঘর্ষ হয়।

ফলে জাতীয় সড়কের পাশে ছিটকে পড়ে যাত্রী বোঝাই অটোটি ঘটনাস্থলে মৃত্যু হয় চালক সহ পদ্মাবতী মহড়া(৪৭) নামের এক মহিলা শ্রমিকের ঘটনার পরেই ঘাতক বাসটি ঘটনাস্থল ত্যাগ করে স্থানীয়রা সরাসরি এই ঘটনার জন্য পুলিশকে দায়ী করেছে তাঁদের বক্তব্য, মারিশদা থানার টহলদারী পুলিশ গাড়ি এদিন সকালে সাহু হোটেলের সামনে দাঁড়িয়ে অবৈধ বালি ও পাথর বোঝাই গাড়ি গুলি আটকে তাদের কাছ থেকে টাকা তুলেছিল ঘটনার মুহূর্তে কাঁথি থেকে একটি বালি বোঝাই ডাম্পার আসছিল পুলিশ ঐ ডাম্পারটিকে আটকায় আচমকা ডাম্পারটি মাঝ রাস্তায় দাঁড়িয়ে পড়েডাম্পারের পেছনে থাকা কলকাতা গামী যাত্রীবোঝাই বাসটি ডানদিক চেপে ওভারটেক করতে গেলে বিপরীত গামী যাত্রীবোঝাই অটোর সাথে মুখোমুখি সংঘর্ষ হয় সুযোগ বুঝে ঘাতক বাসটি ঘটনাস্থল ত্যাগ করে স্থানীয়দের তৎপরতায় আহত যাত্রীদের ঘটনাস্থল থেকে উদ্ধার করে কাঁথি মহকুমা হাসপাতালে পাঠায় চিকিৎসা চলাকালীন আরও তিনজনের মৃত্যু হয়েছে বলে জানাগেছে ঘটনার জেরে ক্ষিপ্ত জনতা ঘটনাস্থলে থাকা পুলিশ গাড়িটিকে রাস্তা থেকে নয়ানজুলিতে ফেলে দিয়ে অগ্নিসংযোগ করে পরে যান চলাচল দীর্ঘক্ষন অবরুদ্ধ হয়দমকলের একটি ইঞ্জিন ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণ করেঘটনার প্রেক্ষিতে উত্তেজিত জনতার সাথে পুলিশের ধস্তাধস্তি হয়ফলে কয়েকজন পুলিশ কর্মী আহত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেনমৃত পদ্মাবতী মহড়ার বাড়ী মারিশদা থানার পশ্চিম কামারদা গ্রামে