200
thumb Captured By: Internet
              • 07-03-2022   02:23 AM •      Captured By: Internet   200

তবে কি বিজেপি রাজ্য কমিটিতে রদবদল হবে ! কড়া বার্তা কেন্দ্রীয় নেতা মালবীয়

নম্রতা মজুমদার : বিজেপি-র নতুন রাজ্য কমিটি তৈরি হয় গত ডিসেম্বরে। এর পর থেকেই দলের একাংশের মধ্যে শুরু হয় বিদ্রোহ। নতুন করে জেলা সভাপতিদের নাম ঘোষণার পরে সেই বিদ্রোহ আরও বাড়তে থাকে।

ইতিমধ্যেই সেই বিদ্রোহের মুখ হওয়া প্রাক্তন রাজ্যে সহ-সভাপতি জয়প্রকাশ মজুমদারকে সাময়িক বরখাস্ত করেছে বিজেপি। প্রাক্তন রাজ্য নেতা রীতেশ তিওয়ারিকেও দলবিরোধী আচরণের অভিযোগ তুলে প্রথমে কারণ দর্শানোর নোটিস এবং পরে সাময়িক বরখাস্ত করা হয়। এর মধ্য দিয়েই বিজেপি বুঝিয়ে দিয়েছিল কোনও রকম বিদ্রোহ মাথাচাড়া দিলেই কড়া হাতে মোকাবিলা করা হবে। ফের নতুন করে সেই বার্তাই দিয়ে গিয়েছেন কেন্দ্রীয় নেতা অমিত মলবীয়।

দলীয় বৈঠকে তিনি জানিয়ে দেন, মনে রাখতে হবে কোনও সিদ্ধান্তই কারও ব্যক্তিগত নয়, দলের সিদ্ধান্ত বুঝিয়ে দেন, এ সব নিয়ে বিরোধিতা দল মেনে নেবে না কেন্দ্রীয় মন্ত্রী তথা মতুয়া সাংসদ শান্তনু ঠাকুরের নেতৃত্বে কলকাতায় বিদ্রোহীদের নিয়ে গত ১৫ জানুয়ারি একটি বৈঠক হয় সেখানে আরও অনেকের সঙ্গে হাজির ছিলেন দলের প্রাক্তন রাজ্য সাধারণ সম্পাদক সায়ন্তন বসু জয়প্রকাশ, রীতেশদের মতো বরখাস্ত করা না হলেও দূরত্ব তৈরি করে ইতিমধ্যেই সায়ন্তন, রাজু বন্দ্যোপাধ্যায়দের বার্তা দিয়েছেন রাজ্য বিজেপি নেতারা এর পরেও বিদ্রোহীদের একাংশের আশা ছিল উত্তরপ্রদেশ-সহ পাঁচ রাজ্যের ভোটের ফল প্রকাশ পেলে কেন্দ্রীয় নেতৃত্ব এ ব্যাপারে হস্তক্ষেপ করবেন রাজ্য কমিটিতে রদবদল, এমনকি অনেক জেলা কমিটিও নতুন করে তৈরি করা হতে পারে বলেও আশা ছিল তাঁদের বিভিন্ন মহলে সে কথা বলছেনও তাঁরা কিন্তু অমিত মালবীয় যা বলেছেন তার পরে অনেকেই মনে করছেন, রাজ্য বিজেপি-তে রদবদলের সম্ভাবনাই নেই কেন্দ্রীয় নেতৃত্ব বিদ্রোহীদের আমল দিতে চাইছেন না