254
thumb Captured By: Internet
              • 07-03-2022   10:35 PM •      Captured By: Internet   254

গোয়ায় কি খাতা খুলবে তৃণমূল, সংখ্যাগরিষ্ঠতার দৌড়ে এগিয়ে কংগ্রেস জানাচ্ছে সমীক্ষা

নম্রতা মজুমদার : পাঁচ বছর আগে গোয়ায় বিধানসভা ভোটে সংখ্যাগরিষ্ঠ দল হিসাবে নির্বাচিত হয়েছিল কংগ্রেস। বিজেপি পিছিয়ে থেকেও শেষমেশ তারাই ভাঙা গড়া করে সরকার গঠন করে। সোমবার উত্তরপ্রদেশে ভোট মিটতেই পাঁচ রাজ্যের এক্সিট পোল তথা বুথ ফেরত সমীক্ষার ফল প্রকাশ হতে শুরু করেছে।

উল্লেখযোগ্য সমীক্ষাগুলির মধ্যে এই মুহূর্তে এক্সিস মাই ইন্ডিয়ার ফলাফল জানা গিয়েছে। অ্যাক্সিসের মতে গোয়ায় সংখ্যাগরিষ্ঠতার খুব কাছে পৌঁছে যেতে পারে কংগ্রেসই। গোয়া বিধানসভায় মোট ৪০টি আসন রয়েছে। অ্যাক্সিসের সমীক্ষা জানাচ্ছে, গোয়ায় কংগ্রেস পেতে পারে ১৫ থেকে ২০টি আসন।

তুলনায় বিজেপি জিততে পারে ১৪ থেকে ১৮টি আসন আর গোমন্তক পার্টি জিততে পারে ২ থেকে ৫টি আসন সেই সঙ্গে অন্যান্যরা জিততে পারে সর্বোচ্চ ৪ টি আসন জানিয়ে রাখা ভাল যে এই গোমন্তক পার্টির সঙ্গে জোট হয়েছে তৃণমূলের ফলে তাদের আসনের মধ্যে তৃণমূলের আসন থাকতে পারে অর্থাত্‍ খাতা খোলার সম্ভাবনা রয়েছে জোড়াফুলের গোয়ায় সরকার গড়তে ২১টি আসন দরকার কংগ্রেস একাই ২০টি আসনে জিতলে সরকার গড়ার দৌড়ে তারা এগিয়ে থাকবে বলেই মনে করা হচ্ছে কারণ আরও এক জন বিধায়কের সমর্থন তখন জরুরি হবে তবে সেই অবস্থায় বিজেপি কী খেলায় অবতীর্ণ হবে সেটাও দেখার