152
thumb Captured By: শান্তনু সেন শর্মা
              • 09-03-2022   10:11 PM •      Captured By: শান্তনু সেন শর্মা   152

পুরভোটকে কেন্দ্র করে বর্ধমানের কলেজ ছাত্রীর অস্বাভাবিক মৃত্যুর ঘটনায় রাজ্যজুড়ে আন্দোলন হবে, জানালেন অধীর।

বর্ধমান:-শান্তনু সেন শর্মা:-পুরভোটের ফল ঘোষণার পর বর্ধমানের বাবুরবাগে এক কলেজ ছাত্রীর আত্মহত্যার ঘটনাকে কেন্দ্র করে সরগরম হয়ে ওঠে শহরের রাজনীতি। হাওড়ার আমতায় আনিস খানের মৃত্যুর ঘটনার পর বর্ধমানের কলেজ ছাত্রীর আত্মহত্যার ঘটনাকে কেন্দ্র করে শহরের বিরোধী রাজনৈতিক দলগুলি পথে নেমে পড়ে। উপস্থিত হন রাজনৈতিক দলের রাজ্য নেতারাও।

আসেন প্রদেশ কংগ্রেস কমিটির সভাপতি অধীর রঞ্জন চৌধুরী। তিনি বলেন, হাওড়ার আনিস হত্যার ঘটনায় যেমন রাজ্যজুড়ে আন্দোলন চলছে, তেমনই বর্ধমানের তুহিনা খাতুনের মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করেও আন্দোলন হবে রাজ্যস্তরে। কংগ্রেস এই ঘটনায় পথে নামবে সর্বত্র। উল্লেখ্য,পুরভোটের ফল প্রকাশের দিন তরুণী তুহিনা খাতুনের অস্বাভাবিক মৃত্যু নিয়ে ৭মার্চ ফের আসরে নামল কংগ্রেস।

এদিন রাজ্য কংগ্রেস সভাপতি অধীর চৌধুরীর নেতৃত্বে কংগ্রেসের এক প্রতিনিধিদল মৃতার বাড়িতে যান অধীরবাবুর সঙ্গে ছিলেন পূর্ব ও পশ্চিম বর্ধমানের সভাপতি সহ অন্যান্য নেতারাও এদিন অধীরবাবু নিহত তরুণীর বাবুরবাগের বাড়িতে যান সেখানে পরিবারের সদস্যদের সঙ্গে বেশ কিছুক্ষণ কথা বলেন তিনি বলেন, কংগ্রেস তাদের পাশে আছে তাদের কোনোরকম আইনি সহায়তা দরকার হলে তারা পাশে থাকবেনদরকারে উচ্চ-আদালতে যাওয়া হবে এরপর সাংবাদিকদের প্রতিক্রিয়া জানাতে গিয়ে অধীর চৌধুরী বলেন, এটা রবীন্দ্রনাথ নজরুলের বাংলা এ রাজ্যের মুখ্যমন্ত্রী একজন মহিলা সেখানে এরকম একটি ঘটনা খুবই লজ্জার অধীর চৌধুরী আরও বলেন, এই ঘটনায় একজন সংখ্যালঘু ঘরের মেয়ের মর্যাদা নিয়ে কুরুচিকর আচরণ করা হয়েছে মেয়েদের গলায় দড়ি পরানোর ছবি এঁকে দেওয়া হয়েছে মুখ্যমন্ত্রীর উদ্দেশ্যে তিনি বলেন, যারা এমন কাজ করে তারা কি তার দলের লোক? তিনি বলেন, এমন কি মেয়েটির মৃত্যুর পরও তার পরিবারকে হুমকি ও ভীতিপ্রদর্শন করা হয়েছে তিনি আরও বলেন, গোটা রাজ্যে মহিলা ও সংখালঘুদের উপর আক্রমণের ঘটনা ঘটেই চলেছে প্রসঙ্গত এর আগে কংগ্রেসের কার্যকরী সভাপতি নেপাল মাহাতো ও কংগ্রেসের রাজ্যের মহিলা নেত্রী শুভ্রা দত্তের নেতৃত্বে দুটি দল মৃতার বাড়িতে এসেছিলেন উল্লেখ্য, বর্ধমান পৌরসভার ২৭ নম্বর ওয়ার্ডের বাবুরবাগ মসজিদ সংলগ্ন নতুনপল্লী এলাকায় পৌর ভোটের ফল ঘোষণার পর ২ মার্চ বিকেলে বাড়ি থেকে এক তরুণীর ঝুলন্ত দেহ উদ্ধার হয় মৃতার নাম তুহিনা খাতুন(১৮) তাকে উদ্ধার করে বর্ধমান মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হলে সেখানেই তাকে মৃত বলে ঘোষণা করেন কর্তব্যরত চিকিৎসকরা তুহিনা রাজ কলেজের প্রথম বর্ষের ছাত্রী ছিল নবনির্বাচিত ২৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর বসির আহমেদ সহ ১৪ জনের বিরুদ্ধে বর্ধমান থানায় অভিযোগ করেন মৃতার পরিবার অভিযোগের পরিপেক্ষিতে পুলিশ চারজনকে গ্রেফতার করে কিন্তু পরিবারের মূল অভিযোগ ছিল এলাকার সদ্য নির্বাচিত কাউন্সিলর বসির আহমেদের বিরুদ্ধে যদিও বসির আহম্মেদ তার বিরুদ্ধে ওঠা যাবতীয় অভিযোগ মিথ্যে বলে দাবি করেছেন সব ঘটনাটাই তার বিরুদ্ধে ষড়যন্ত্র বলে দাবি করেন তিনি এদিকে বর্ধমানে আয়োজিত এক অনুষ্ঠানে এলে রাজ্যের মন্ত্রী স্বপন দেবনাথকে এ প্রসঙ্গে প্রশ্ন করা হলে তিনি বলেন, দেখুন যেকোনো মৃত্যুই দুঃখজনক ঘটনা আমি যতদূর জানি, ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ আইন আইনের পথে চলবে প্রকৃত অপরাধীরা শাস্তি পাবেন