238
thumb Captured By: রাজীব মুখার্জি
              • 10-03-2022   11:21 PM •      Captured By: রাজীব মুখার্জি   238

ওয়াটার ক্যারিয়ার ও সুইপারদের বিক্ষোভ ও স্মারকলিপি প্রদান ডিএলআরও অফিসে

রাজীব মুখার্জি, হাওড়া : বৃহস্পতিবার ওয়াটার ক্যারিয়ার ও সুইপারদের দীর্ঘদিনের বঞ্চনা সহ অন্যান্য দাবিদাওয়াকে সামনে রেখে বিক্ষোভ কর্মসূচি নেয় হাওড়া জেলা ওয়াটার ক্যারিয়ার ও সুইপার ইউনিয়নের সদস্যরা। এদিন বেলা ১২টায় হাওড়া বঙ্কিম সেতুর নিচে জমায়েত হয়ে বিক্ষোভ মিছিল সহকারে দুপুর ১টায় ডি.এল.আর.ও. অফিসে স্মারকলিপি প্রদান করা হয়। এই বিক্ষোভ কর্মসূচির নেতৃত্ব দেন ওয়াটার ক্যারিয়ার ও সুইপার ইউনিয়নের সম্পাদক নিখিল বেরা।

তিনি অভিযোগ করেন তারা দীর্ঘদিন ধরেই বঞ্চিত হচ্ছেন। রাজ্যের অন্যান্য জেলাতে পুজোর বোনাস দেওয়া হলেও হাওড়াতে তারা তা পাচ্ছেন না। পাশাপাশি তিনি অভিযোগ করেন তাদের এখনো বকেয়া প্রাপ্য দেড় লক্ষ টাকা যা অন্যান্য জেলাতে দেওয়া হলেও তারা বঞ্চিত রয়েছেন। পাশাপাশি ওয়াটার ক্যারিয়ার ও সুইপারদের কোনো স্বীকৃতি নেই।

অবিলম্বে তাদের গ্রুপ-ডি কর্মচারী হিসাবে স্বীকৃতি দিতে হবে বলে দাবি করেন তিনি এছাড়াও তিনি অভিযোগ করেন শ্রম আইন পরিবর্তনের মাধ্যমে শ্রমিকদের অধিকার খর্ব করা হচ্ছে তার বিরুদ্ধেও এদিন তারা স্মারকলিপি জমা দেন পাশাপাশি আগামী ২৮-২৯ তারিখের বামপন্থীদের ডাকা সারা ভারত ধর্মঘটের সমর্থনে মিছিলও করবেন বলে জানান তিনি