234
thumb Captured By: Internet
              • 12-03-2022   00:31 AM •      Captured By: Internet   234

শাসক দলের মন্ত্রী, বিধায়ক সহ চল্লিশ জন কে নোটিশ এনআইএ-র

আশীষ দুবে, পূর্ব মেদিনীপুর : খেজুরি বোমা বিস্ফোরণ কাণ্ডের তদন্তের ভার নিয়েছিল জাতীয় তদন্তকারী সংস্থা এনআইএ । বিস্ফোরণকাণ্ডের তদন্তে নেমে পূর্ব মেদিনীপুর জেলায় ৪০ জনের বেশি তৃণমূল নেতৃত্বকে নোটিশ দিল এনআইএ । কয়েকদিনের মধ্যে হাজিরার নির্দেশও দিয়েছেন আধিকারিকরা।

সূত্রের খবর, পূর্ব মেদিনীপুর জেলার মন্ত্রী থেকে বিধায়ক সহ একাধিক নেতৃত্বকে নোটিশ দিয়েছে এনআইএ। ওই তালিকায় রয়েছেন পূর্ব মেদিনীপুর জেলার মৎস্যমন্ত্রী অখিল গিরি, পটাশপুরে বিধায়ক উত্তম বারিক, কাঁথি-১ পঞ্চায়েত সমিতির সভাপতি প্রদীপ গায়েন, কাঁথি-১ ব্লকের তৃনমূলের ব্লক সভাপতি রামগোবিন্দ দাস, সংখ্যালঘু নেতা শেখ আনোয়ার উদ্দিন সহ এক ঝাঁক তৃণমূল নেতৃত্ব৷ স্বভাবতই, কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার এই তদন্ত নিয়ে রাজনৈতিক চক্রান্তের অভিযোগে সরব হয়েছেন তৃণমূল নেতৃত্ব৷ এনআইএ নোটিশ সম্পর্কে সত্যতা স্বীকার করে নিয়ে পটাশপুরে বিধায়ক উত্তম বারিক বলেন, “আমি নিজের বিধানসভার বাইরে রয়েছি। তবে আমার বাড়িতে এনআইএ নোটিস দিয়েছে বলে শুনেছি৷ আসলে রাজনৈতিক স্বার্থ মেটাতে এসব করা হচ্ছে৷ প্রসঙ্গত গত ৩ জানুয়ারি রাতে খেজুরি বিধানসভা পশ্চিম ভাঙ্গনবারি গ্রামের বোমা বিস্ফোরণে কেঁপে ওঠে গোটা এলাকা। বিস্ফোরণে দুই তৃণমূল কর্মী মৃত্যু হয়।

ঘটনাস্থলে মৃত্যু হয় অনুপ দাস নামে এক তৃণমূল কর্মীর৷ পরে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় কঙ্কন করণ নামে আরেক তৃণমূল কর্মীর বিজেপির পক্ষ থেকে দাবি করা হয়, বোমা বানতে গিয়ে দুজন তৃণমূল কর্মীর মৃত্যু হয়েছে ঘটনাস্থল পরিদর্শনে যান রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী পরিদর্শন করার পর এনআইএ তদন্তের দাবি তোলেন তিনি জানান, ‘‘এনআইএ তদন্ত হলেই প্রকৃত সত্য উঠে আসবে" এরপর জাতীয় তদন্তকারী সংস্থা এনআইএ তদন্তে দায়ভার নেয় যদিও ষঢ়যন্ত্র এর হাত দেখছে শাসক শিবির