212
thumb Captured By: রাজীব মুখার্জি
              • 12-03-2022   9:59 PM •      Captured By: রাজীব মুখার্জি   212

সাংসদের উপস্থিতিতে উচ্চ স্বরে মাইক বাজিয়ে বসন্ত উৎসব পালনের অভিযোগ, পরীক্ষার প্রস্তুতি নিতে হয়রান পরীক্ষার্থীরা

রাজীব মুখার্জি, হাওড়া : রাজ্যে মাধ্যমিক পরীক্ষা শুরু হয়েছে ইতিমধ্যে। পরীক্ষার্থীরা যাতে সুষ্ঠভাবে তাদের পড়াশোনা ও মানসিক প্রস্তুতি করতে পারে তার জন্য উচ্চস্বরে মাইক, জনসভা পরীক্ষা চলাকালীন বন্ধ রাখার নির্দেশ দিয়েছিলেন নবান্ন থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় স্বয়ং। অথচ সেই নির্দেশকে কার্যত বুড়ো আঙুল দেখিয়ে সন্ধ্যাবেলাতে উচ্চ স্বরে মাইক বাজিয়ে চললো গান বাজনা।

বসন্ত উৎসবের নাম করে হিন্দি গানের তারস্বরে মাইকের আওয়াজে আশেপাশের মাধ্যমিক পরীক্ষার্থীরা যথেষ্টই সমস্যার মধ্যে পড়েছে ইতিমধ্যে। গতকাল ওই শব্দের অত্যাচারে জেরবার হয়ে আজকের পরীক্ষার প্রস্তুতি নিতে যথেষ্টই বেগ পেতে হয় তাদের। কালকের এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন হাওড়া সদর লোকসভার নির্বাচিত শাসক দলের সাংসদ প্রসূন বন্দ্যোপাধ্যায় নিজেই। তিনি তার ফেসবুক পেজ থেকে অনুষ্ঠানটি লাইভ সম্প্রসারণ করেন।

সেই সম্প্রচার থেকেই শোনা ও বোঝা যায় গোটা বিষয়টি স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠতে শুরু করেছে বিভিন্ন মহল থেকেই একজন দায়িত্বশীল সাংসদের উপস্থিতিতে কিভাবে মুখ্যমন্ত্রীর নির্দেশকে কাঁচকলা দেখিয়ে এই ধরণের অনুষ্ঠান ভর সন্ধ্যেবেলা চলছিল প্রশাসন ও সাংসদের দায়িতজ্ঞানহীনতার কথা জানতে পেরে ইতিমধ্যেই সরব হয়েছেন অনেকেই যদিও বিষয়টি নিয়ে কোনো গুরুত্ব দিতে রাজি নন সাংসদ তিনি দাবি করেন বিরোধীরা অনেক খুঁত বের করার চেষ্টা করছে তাই এইসব বিষয়কে সামনে এনে সংবাদ মাধ্যমে নিজের অস্তিত্ত জানান দেওয়ার চেষ্টা করছে তিনি দাবি করে বলেন তিনি একজন ভদ্রলোক তাই এই ধরণের বিষয়কে কোন গুরুত্ব দিচ্ছেন না দিল্লিতে লোকসভার অধিবেশনে অংশ নিতে শুক্রবার তিনি হাওড়া স্টেশন থেকে রাজধানী চড়ে রউনা দেন যদিও বিষয়টিকে নিয়ে কটাক্ষ করতে ছাড়ে নি বিজেপি রাজ্য বিজেপি নেতা সঞ্জয় সিং অভিযোগ করে বলেন এই রাজ্যে মুখ্যমন্ত্রী নিজেই আইন মানেন না আর তার দলের নেতা, সাংসদ ও মন্ত্রীরাও আইন মেনে চলে না, এটা রাজ্যের মানুষের দুর্ভাগ্য এই রাজ্যে আইন ভাঙার দায়িত্ত্ব শাসক দল নিজের হাতেই তুলে নিয়েছে বলেই দাবি করেন বিজেপি নেতা