253
thumb Captured By: রাজীব মুখার্জি
              • 12-03-2022   10:23 PM •      Captured By: রাজীব মুখার্জি   253

হাওড়ার শরৎ সদনে রাজ্য ব্লক ডেভেলপমেন্ট আধিকারিকদের সম্মেলন

রাজীব মুখার্জি, হাওড়া : শনিবার হাওড়ার শরৎ সদনে সম্মেলনে উপস্থিত হন রাজ্যের ব্লক ডেভেলপমেন্ট আধিকারিকরা। রাজ্য যুক্ত সমষ্টি উন্নয়ন আধিকারিক সমিতির নেতৃত্বে রাজ্যের প্রাক্তন ও বর্তমানে কর্মরত সকল ব্লক উন্নয়ন আধিকারিকরা নিজেদের কর্মক্ষেত্রের প্রতিবন্ধকতা সহ নিজেদের প্রোমোশনের জন্য কার্যকরী পদক্ষেপ নিয়ে আলাপ আলোচনা করেন। এদিন সম্মেলনের প্রতিনিধিরা রাজ্য সরকারের পাশে থাকার বার্তাও দেন।

পাশাপাশি তাদের কর্মক্ষেত্রে যে সমস্ত সমস্যা রয়েছে তা নিয়ে সরকারের দৃষ্টি আকর্ষণ করার পন্থা আলোচনা করেন। সংগঠনের অন্যতম সদস্য দুর্গা প্রসাদ ঘোষ জানান এদিন তাদের সংগঠনের রাজ্য সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে। এতে ব্লক ভিত্তিক যে সমস্ত ফিডার ক্যাডার রয়েছে। যারা এখন রাজ্য সরকারের শীর্ষ পদে কাজ করছেন তারাও সম্মেলনে যোগ দিয়েছেন।

তিনি আরও জানান কর্মক্ষেত্রে অনেক সমস্যার মুখোমুখি হচ্ছেন তাঁরা বিশেষ করে পদোন্নতির ক্ষেত্রে তাদের সুযোগ আরো বেশি দিক রাজ্য সরকার এতে তাঁরা মনে করেন সাধারণ মানুষকে পরিষেবা দিতে আরও উদ্যোগী হবেন আধিকারিকরা এছাড়াও অবসর গ্রহণের সময় তাদের বকেয়া ভাতা ও পেনশনের প্রক্রিয়া আরো দ্রুততার সঙ্গে নিষ্পত্তি করুক সরকার তাঁরা রাজ্য সরকারের সঙ্গে সুসম্পর্ক রেখেই চলতে আগ্রহী বলেই দাবি করেন তিনি সর্বোপরি তিনি তাঁদের কর্মজীবনের উন্নয়নের জন্য সরকারকে দৃষ্টিপাত করতে অনুরোধ জানান উলেখ্য শনিবারের এই সভায় প্রায় দুশো জনের অধিক আধিকারিকেরা যোগ দেন পাশাপাশি উত্তর বঙ্গের যারা সংগঠনের সদস্য তারাও যাতে সম্মেলনে যোগ দিতে পারেন তাই প্রতি বছর আলাদা করে উত্তরবঙ্গেও এই সম্মেলন অনুষ্ঠিত হয় মূলত কলকাতা কেন্দ্রিক জেলার একটি স্থানকে বেছে নেওয়া হয় সংগঠনের সম্মেলনের জন্য যাতে করে আগত প্রতিনিধিরা সহজেই সম্মেলনে উপস্থিত হতে পারেন বলেই সংগঠন সূত্রে খবর