231
thumb Captured By: মাহিদেব চক্রবর্তী
              • 13-03-2022   8:51 PM •      Captured By: মাহিদেব চক্রবর্তী   231

জাতীয়তাবোধ থেকেই জাতীয় পতাকা এঁকে বাড়ির সৌন্দর্যায়ন করলেন গোঘাটের স্কুল শিক্ষক

মাহীদেব চক্রবর্তী, হুগলি : দেশপ্রেম ও জাতীয়তাবাদ ছড়িয়ে দিতে অভিনব উদ্যোগ নিলেন স্কুল শিক্ষক। গ্রামের মানুষের মধ্যে দেশপ্রেম জাগ্রত করতেই নাকি পাকা দোতলাবাড়ীতে জাতীয় পতাকা এঁকে ফুটিয়ে তুললেন সৌন্দর্য্য। একতলাতে অন্য রং ব্যবহার হলেও দোতলায় দেখা যাচ্ছে সারি সারি ভারতের জাতীয় পতাকা আঁকা।

এই দৃশ্য দেখা যাচ্ছে হুগলি জেলার গোঘাটে। বাড়ির সৌন্দর্যায়ন দেখে অবিভুত এলাকার মানুষ। পথ চলতি মানুষ গোঘাটের স্কুল শিক্ষক গোপাল বাগের বাড়ির পাশ দিয়ে গেলেই থমকে দাঁড়িয়ে পড়ছেন, বাড়ির দোতলায় জাতীয় পতাকা আঁকা দৃশ্য উপভোগ করছেন। এই বিষয়ে স্থানীয় এক মানুষ জানান, প্রত্যেক মানুষের দেশ মাতার বন্দনা করার আলাদা ধরন থাকে।

উনি এই ভাবেই দেশমাতার বন্দনা করেছেন এটা দেখে খুবই ভালো লাগছে গ্রামের যুব সমাজেও জাতীয়তাবোধে জাগ্রত হবে কিন্তু এলাকার মানুষের পাশাপাশি পথ চলতি মানুষের দাবী, সাধারণ মানুষ নিজের বাসস্থান তথা পাকা বাড়িকে বিভিন্ন রং এবং আধুনিক সরঞ্জাম দিয়ে সাজান কিন্তু এইভাবে জাতীয় পতাকা এঁকে বাড়ি সাজানো খুব ব্যতিক্রম তবে এই বিষয়ে স্কুল শিক্ষক গোপাল বাগের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, ইন্ডিয়ান ফ্লাগের প্রতি ভালোবাসা থেকেই এই চিন্তাভাবনা আসে জাতীয় পতাকার সন্মান সবার উপরে তাই দোতলায় ও উপরের দিকে জাতীয় পতাকা আঁকা হয়েছে এলাকার যুবকদের মধ্যে দেশপ্রেমের বার্তা দিতেই এই উদ্যোগ নেওয়া হয় সবমিলিয়ে স্কুল শিক্ষকের বাড়ীর দেয়ালে সারি সারি জাতীয় পতাকা আঁকার দৃশ্য সত্যিই অভিনব বলা যায়