275
thumb Captured By: Internet
              • 14-03-2022   2:51 PM •      Captured By: Internet   275

বদলে গেল JEE মেইন পরীক্ষার তারিখ, নতুন নোটিশ জারি এনটিএ-র

নম্রতা মজুমদার : ন্যাশনাল টেস্টিং এজেন্সি (এনটিএ) পরিবর্তন করেছে জয়েন্ট এন্ট্রান্স এক্সাম (JEE) মেইন ২০২২ তারিখ। ইঞ্জিনিয়ারিং প্রবেশিকা পরীক্ষা যেটি ১৬ এপ্রিল থেকে ২১ পর্যন্ত হওয়ার কথা ছিল, এখন তা ২১শে এপ্রিল থেকে শুরু হবে। যদিও ঘোর বিক্ষোভের জেরেই এই পদক্ষেপ গ্রহন করা হয়েছে।

ছাত্রদের একটি অংশ যারা দাবি করছিল যে বোর্ড পরীক্ষা এবং ইঞ্জিনিয়ারিং প্রবেশিকা পরীক্ষা একই সময়ে মধ্যে পড়ছে। সিবিএসসি-র দ্বাদশ শ্রেণীর টার্ম ২ পরীক্ষা ২৬ শে এপ্রিল থেকে শুরু হতে চলেছে। এনটিএ একটি অফিসিয়াল বিজ্ঞপ্তিতে বলেছে, জেইই মেইন ২০২২ সেশন ১ এর সাথে তাদের বোর্ড পরীক্ষার তারিখ একই সময়ের মধ্যে পড়ার কারণে জেইই মেইন ২০২২ সেশন ১ এর তারিখ পরিবর্তনের জন্য পড়ুয়াদের কাছ থেকে নানান দাবি আসে। তাদের ক্রমাগত দাবির পরিপ্রেক্ষিতে এবং তাদের সমর্থনে, ন্যাশনাল টেস্টিং এজেন্সি জেইই মেইন ২০২২ সেশন ১ এর তারিখগুলি পুনঃনির্ধারণ করার সিদ্ধান্ত নিয়েছে।

এনটিএ দ্বারা প্রকাশিত সর্বশেষ বিজ্ঞপ্তি অনুসারে এখন জেইই মেইন ২০২২ সেশন ১ এপ্রিল মাসের ২১, ২৪, ২৫,২৯ এবং ১লা মে ও ৪ মে হবে বলে জানিয়েছে পড়ুয়াদের এপ্রিলের প্রথম সপ্তাহে কোন শহরে তাদের পরিক্ষা দিতে হবে সে সম্পর্কে জানিয়ে দেওয়া হবে এবং সংশোধিত সময়সূচী অনুযায়ী এপ্রিলের দ্বিতীয় সপ্তাহ থেকে অ্যাডমিট কার্ড ডাউনলোড করা যাবে