142
thumb Captured By: রাজীব মুখার্জি
              • 14-03-2022   11:46 PM •      Captured By: রাজীব মুখার্জি   142

দক্ষিণ-পূর্ব রেলের হাওড়া আমতা রুটে মুন্সিরহাট স্টেশনে হাওড়া আমতা চাপাডাঙ্গা প্যাসেঞ্জার ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের বিক্ষোভ কর্মসূচি।

রাজীব মুখার্জি,হাওড়া:-দক্ষিণ-পূর্ব রেলের হাওড়া আমতা চাপাডাঙ্গা প্যাসেঞ্জার ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের তরফ থেকে এই কর্মসূচি পালন করা হয়। হাওড়া আমতা রুটের ট্রেন বাড়ানোর দাবিতে এই বিক্ষোভ কর্মসূচি পালন করা হলো। যদিও মাধ্যমিক পরীক্ষার্থীদের কথা মাথায় রেখে ট্রেন অবরোধ করা হয়নি সংগঠনের পক্ষ থেকে দাবি জানান হয়।

বিক্ষিভের খবর পেয়ে ঘটনাস্থলে আরপিএফ আধিকারিকরা এসে পৌঁছায়। দক্ষিণ-পূর্ব রেলের হাওড়া আমতা মুন্সিহাট স্টেশনে হাওড়া আমতা চাপাডাঙ্গা প্যাসেঞ্জার ওয়েলফেয়ার এসোসিয়েশনের নেতৃত্বে স্থানীয় বাসিন্দারা অংশগ্রহণ করেন আজকের বিক্ষোভ কর্মসূচিতে। তাদের অভিযোগ হাওড়া আমতা রুটে ট্রেন সঠিক সময়মতো ও পর্যাপ্ত পরিমাণে চলছে না। অবিলম্বে পর্যাপ্ত পরিমাণে লোকাল ট্রেন সঠিক সময়মতো চালাতে হবে।

পাশাপাশি তাদের আরও দাবি তারা আজকে শুধু বিক্ষোভ দেখাচ্ছেন যেহেতু এখন মাধ্যমিক পরীক্ষা চলছে তাই তারা ট্রেন অবরোধ করেননি কারণ মাধ্যমিক পরীক্ষার সময় ট্রেন অবরোধ করলে পরীক্ষার্থীদের পরীক্ষা কেন্দ্রে পৌঁছতে সমস্যা হবে তাই পরীক্ষা চলাকালীন তারা কোনভাবে ট্রেন চলাচল ব্যাহত করতে চাইছেন না তারা জানান দক্ষিণ-পূর্ব রেলের কাছে তারা আবেদন করেছেন অবিলম্বে হাওড়া আমতা রুটে ট্রেনের সংখ্যা বাড়ানো হোক যাতে যাত্রীরা তাদের গন্তব্যস্থলে সময়মতো পৌঁছতে অসুবিধার থেকে মুক্তি পাক বিক্ষোভ কর্মসূচি পালন করাকালীন ঘটনাস্থলে উপস্থিত আরপিএফ ও আধিকারিকরা পৌঁছে বিক্ষোভকারী স্থানীয় বাসিন্দাদের সঙ্গে কথা বলেন আধিকারিকদের আশ্বাস পাওয়ার পর বিক্ষোভ তুলে নেন স্থানীয় বাসিন্দারা যদিও তারা জানান তাদের দাবি অবিলম্বে পূরণ না হলে তারা এরপর বৃহত্তর আন্দোলনে যাবেন উল্লেখ্য কিছুদিন আগেই দক্ষিণ-পূর্ব রেলের খড়গপুর শাখায় ট্রেনের সংখ্যা বাড়াতে হবে ও সময় সূচি মেনে ট্রেন চালানোর দাবিকে সামনে রেখে বিক্ষোভ দেখায় নিত্য যাত্রীদের দক্ষিণ-পূর্ব রেলের হাওড়া খড়গপুর শাখায় নলপুর স্টেশনের কাছে রেল অবরোধ করে স্থানীয় বাসিন্দারা