253
thumb Captured By: রাজীব মুখার্জি
              • 17-03-2022   4:05 PM •      Captured By: রাজীব মুখার্জি   253

এবার ঘুরে আসতে পারেন কাশ্মীর,হিমাচল ও উত্তর পূর্ব ভারত। হোলি উপলক্ষে রেলের বিশেষ ট্যুর প্যাকেজ ঘোষণা পূর্ব রেলের।

হাওড়া:রাজীব মুখার্জি:-হোলির আগে আবার নতুন চমক ভারতীয় রেলের। একের পর এক অভিনব উদ্যোগে রেল যাত্রীদের মুখে এখন চওড়া হাসি। রেলের টিকিট পরিষেবা থেকে দূরপাল্লার ট্রেনে অসংরক্ষিত কামরা ফিরিয়ে আনা সহ যাত্রী পরিষেবায় সম্প্রতি বিভিন্ন রদবদল এনেছে ভারতীয় রেল।

সেই সঙ্গে ভারতীয় রেলের আইআরসিটিসির নতুন পরিকল্পনা হোলি স্পেশাল ট্যুর প্যাকেজ। হোলির আগে কোথাও বেড়াতে যেতে মন নেচে ওঠে। আর এই ভ্রমণ পিপাসুদের জন্যই ভারতীয় রেল নিয়ে এলো বিশেষ সুবিধা। ভ্রমণ পিপাসু যাত্রীদের জন্য ভারতীয় রেলের এই বিশেষ সুবিধার মধ্যে রয়েছে এই বিশেষ ট্যুর প্যাকেজ।

গ্রাহকদের জন্যে বড় ঘোষণা করল ইন্ডিয়ান রেলওয়ে ক্যাটারিং অ্যান্ড টুরিজম কর্পোরেশন বা আইআরসিটিসি রেলের এই সংস্থার তরফে যে বিশেষ ট্যুর প্যাকেজ নিয়ে আসা হয়েছে তার নাম হোলি ট্যুর প্যাকেজ আগামী ১২ ই এপ্রিল থেকে ২৪ শে মএপ্রিল অব্ধি এই ট্যুর প্যাকেজের সুবিধা পাবে গ্রাহকরা ভারতীয় রেল সুত্রের খবর, ইন্ডিয়ান রেলওয়ে ক্যাটারিং অ্যান্ড টুরিজম কর্পোরেশন বা আইআরসিটিসি-র তরফে কাশ্মীর, হিমাচল ও উত্তর পূর্ব ভারতের বিশেষ কয়েকটি স্থানকে চিহ্নিত করে সেই জায়গাগুলোতে বিশেষ ট্যুর ঘোষণা করা হয়েছে ট্রেনে করেই হোলি ট্যুর প্যাকেজের আওতায় গোটা দেশের বিভিন্ন জায়গায় ঘোরার সুযোগ পাবে নাগরিকরা এই ধরনের নয়া উদ্যোগ গ্রহণের ফলে উত্তরবঙ্গ ভ্রমণ পিপাসু নাগরিকরা বিশেষ সুবিধা উপভোগ করতে পারবে সেই সঙ্গে দেশ ঘোরার বাসনাও পূরণ হবে ভারতীয় রেলের তরফ থেকে আরও জানানো হয়েছে এই ট্যুর প্যাকেজে কাশ্মীর প্যারাডাইস অন আর্থ নামের ট্যুর প্যাকেজে ৬ রাত্রি ও ৭ দিন ধার্য করা হয়েছে এই কয়েকদিনে শ্রীনগর-গুলমার্গ-সোনমার্গ- পেহেলগাঁও ঘুরতে পারবেন ভ্রমনকারীরা কাশ্মীর ঘোরার যাত্রা শুরু হবে সামনের মাসের ১৮ ই এপ্রিল তারিখ ও ২৪শে এপ্রিল থেকে এতে যাত্রীদের জনপ্রতি ৩৫,৭৭০/-ও ৩৫,৪৪০/- খরচ হবে এছাড়াও ১২ ই এপ্রিল তারিখেই হিমাচল ডিলাইটস যাত্রাতে জনপ্রতি ৩১,৭৮৫/- খরচ হবে যাত্রীদের ৬ রাত্রি ও ৭ দিনের এই ভ্রমণে হিমাচলের শিমলা-মানালি -চন্ডীগর ঘুরতে পারবেন যাত্রীরা ১২ ই এপ্রিল তারিখেই ম্যাজেস্টিক নর্থ ইস্ট ডিলাইটস যাত্রাতে জনপ্রতি ২৬,৯৫০/- খরচ হবে যাত্রীদের ৫ রাত্রি ও ৬ দিনের এই ভ্রমণে উত্তর পূর্ব ভারতের শিলং-চেরাপুঞ্জি -কাজিরাঙা-গুয়াহাটি ঘুরতে পারবেন যাত্রীরা ২০শে এপ্রিল তারিখেই এক্সওটিক নর্থ ইস্ট যাত্রাতে জনপ্রতি ৩২,১০০/- খরচ হবে যাত্রীদের ৫ রাত্রি ও ৬ দিনের এই ভ্রমণে সিকিমের গ্যাংটক-লাচুং -ইয়ামথ্যাং-তসমগ লেক-নামচি ঘুরতে পারবেন যাত্রীরা রেলের এই যাবতীয় ট্যুর সংক্রান্ত বিস্তারিত বিবরণ জানতে রেলের বিশেষ নম্বর ৯০০২০৪০০২০ / ৯০০২০৪০১২৬ এছাড়াও www.irctctourism.com থেকে বিস্তারিত জানতে পাবেন এছাড়াও রেলের কয়লাঘাটার অফিস থেকেও এর তথ্য মিলবে বলেই জানাচ্ছে রেল সব ট্যুর প্যাকেজের মধ্যে ফেরার বিমান খরচ, খাওয়া, ভালো হোটেলে থাকার ব্যবস্থা, বিভিন্ন স্থানের যাতায়াত ও দর্শনীয় স্তবান ভ্রমণের ব্যবস্থা রয়েছে তবে সমস্ত প্যাকেজেই জিএসটি বসবে অতিরিক্ত বলেই জানান হয়েছে রেলের তরফ থেকে