251
thumb Captured By: রাজীব মুখার্জি
              • 17-03-2022   4:09 PM •      Captured By: রাজীব মুখার্জি   251

তাঁতসহ হাতে তৈরি শাড়ির বিপনি কেন্দ্র খোলার ঘোষণা পূর্ব রেলের।

হাওড়া:- রাজীব মুখার্জি:-তাঁতসহ হাতের কাজের শরীর বিপনন ও বিজ্ঞাপনের কেন্দ্র চালু করার কথা জানাল পূর্ব রেল। 'আত্মনির্ভর ভারত' গড়ার অঙ্গ হিসাবে এই সুযোগ দেওয়া হচ্ছে বলে জানাচ্ছে পূর্ব রেল। স্বনির্ভর গোষ্ঠী, এনজিও, সমবায়ের মাধ্যমে তাঁত সহ হাতে তৈরি শাড়ির বিপনী তৈরি করছে পূর্ব রেল।

ব্যস্ত স্টেশনগুলোতে স্থানীয় দ্রব্যের "এক স্টেশন এক দ্রব্য"-এর সুবিধা তৈরি করতে চাইছে পূর্ব রেল। রেলের তরফে এই পরিকল্পনাকে সোনালী সুযোগ বলেই আখ্যা দেওয়া হয়েছে। রেল জানাচ্ছে চলতি মাসের ২৫ তারিখ থেকে হাওড়া স্টেশনে একটি বিপনী কেন্দ্র খোলা হবে। যা কিনা ১৫ দিন চালু থাকবে।

এই কেন্দ্রে নাম নথিভুক্ত করার জন্য ৫০০ টাকা মূল্য ধার্য করা হয়েছে বিপনির সমস্ত পরিকাঠামো পূর্ব রেলের তরফ থেকে ব্যবস্থা করা হবে যদি অনেক বেশি সংখ্যায় আবেদন পত্র আসে সেক্ষেত্রে লটারি অথবা পাবলিক ড্র ব্যবস্থার মাধ্যমেই বাছাই পর্ব সেরে নেওয়া হবে এই বিপনিতে নাম নথিভুক্ত করতে বিস্তারিতভাবে আবেদন পত্র হতে হবে ওই আবেদন পত্র পূর্ব রেলের সিনিয়ার বিভাগীয় কমার্শিয়াল ব্যবস্থাপক অথবা সিনিয়ার বিভাগীয় ব্যবস্থাপক অথবা পূর্ব রেল হাওড়া নামে করতে হবেপাশাপাশি ওই আবেদন পত্রটির ঠিকানা হবে রেল যাত্রী নিবাস বিল্ডিং (৪র্থ তল), হাওড়া স্টেশন, হাওড়া-৭১১১০১ নিজস্ব লেটার হেড অথবা সাদা কাগজেও আবেদন পত্র করা যাবে বলেই রেল সূত্রে খবর এনজিও,স্বনির্ভর গোষ্ঠী ও সমবায়ের ক্ষেত্রে প্রতিষ্ঠানের বিস্তারিত বিবরণ ওই আবেদন পত্রের সঙ্গে জুড়ে দিতে হবে আগামী ২২/০৩/২০২২ তারিখের দুপুর ৩টের মধ্যে উল্লেখিত ঠিকানাতে অবশ্যই জমা করতে হবে সংশ্লিষ্ট আবেদনকারীকে