201
thumb Captured By: সুদীপ্ত মিত্র
              • 22-03-2022   8:40 PM •      Captured By: সুদীপ্ত মিত্র   201

ভারত সাধারন ধর্মঘটের সমর্থনে সিপিআইএমের ঝাড়গ্রাম শহরে মিছিল।

সুদীপ্ত মিত্র, ঝাড়গ্রাম- আগামী ২৮ ও ২৯ সারা ভারত সাধারন ধর্মঘটের সমর্থনে সিপিআইএমের আইন অমান্য আন্দোলন ছিল। এদিন ঝাড়গ্রাম শহরে মিছিল করে ঝাড়গ্রাম জেলাশাসকের অফিস পর্যন্ত। আইন অমান্য আন্দোলনের খবর আগের থেকেই ঝাড়গ্রাম জেলা পুলিশের কাছে ছিল।

সেই মতাবেগ ঝাড়গ্রাম থানার পুলিশও সদা সতর্ক ছিল। দেশের শ্রমজীবী ও সাধারণ মানুষের জীবন জীবিকার সংগ্রামকে শক্তিশালী করতে আগামী ২৮ ও ২৯সে মার্চ সারা ভারত জুড়ে ২দিনের সাধারণ ধর্মঘটের ডাক দিয়েছে সিপিআইএম। সেই ধর্মঘটকে সফল করার উদ্দেশ্যেই এদিন ১২দফা দাবি নিয়ে আন্দোলন হয়। মিছিল ঝাড়গ্রাম সুভাসপার্ক মোড় পৌঁছানো পরেই পুলিশের প্রথম ব্যারিকেডের মুখে পড়ে।

উত্তেজিত সিপিআইএম সমর্থকরা স্লোগান দিতে দিতে প্রথম ব্যারিকেড ভেঙ্গে দিয়ে ভেতরে ঢুকে কিছুটা দূরেই ছিল জেলা পুলিশের দ্বিতীয় ব্যারিকেড সেই ব্যারিকেড ভাঙ্গার সময় পুলিশ ও সিপিআইএম সমর্থকদের ঠেলাঠেলি শুরু হয় পুলিশ ব্যারিকেড ভাঙ্গার অপরাধে ঘটনাস্থল থেকে প্রায় ৩০জন সিপিআইএম সমর্থককে আটক করে ঝাড়গ্রাম থানায় নিয়ে যায় আটক হওয়া সিপিআইএম নেতা পার্থ যাদব জানান, আগামী ২৮ ও ২৯ সারা ভারত সাধারন ধর্মঘটের সমর্থনে সারা রাজ্য জুড়ে সিপিএইএমের আইন অমান্য আন্দোলন ছিল বিজেপির বিরুদ্ধে কিন্তু পুলিশ বিজেপির বিরুদ্ধে আন্দোলনকেও দমন করতে চাইছে এই বিরুদ্ধে আমরা তীব্র ধিক্কার জানাই এবং আমাদের আগামী ২৮ ও ২৯ সারা ভারত সাধারন ধর্মঘট সফল হবেই