110
thumb Captured By: মাহীদেব চক্রবর্তী
              • 24-03-2022   4:48 PM •      Captured By: মাহীদেব চক্রবর্তী   110

দেহরক্ষী কে সঙ্গে নিয়ে সাইকেলে করেই অফিসে যাতায়াত করছেন নবনির্বাচিত পৌরপতি।

মাহিদেব চক্রবর্ত্তী:- হুগলী:-হাতে সাইকেল, পরনে সাধারণ পোশাক। সাইকেল চালাচ্ছেন পথচলতি মানুষ দেখলেই দাঁড়িয়ে কথা বলছেন। সঙ্গে দেহরক্ষী তিনিও সাইকেল চালিয়ে পিছনে ছুটছে।

এভাবে প্রতিনিয়ত যাচ্ছেন অফিসে। তিনি তাহেরপুর পৌরসভার নবনির্বাচিত পৌরপতি উত্তমানন্দ দাস। ছোট পৌরসভা তাই অগ্নিমূল্যের পেট্রোলের দাম কিছুটা বাঁচিয়ে সাধারণ মানুষের যাতে কাজে লাগে সেই লক্ষ্যেই পৌরসভার গাড়ি ব্যবহার করছেন না। গোটা রাজ্যের মধ্যে একমাত্র তাহেরপুর পৌরসভা দখলে রেখেছে।

পৌরপতি হিসেবে নির্বাচিত হয়েছেন উত্তমানন্দ দাস এর আগেও তিনি কাউন্সিলর ছিলেন হাতে গোনা কয়েক দিন চেয়ারম্যানের কাজ সামলানো শুরু করেছেন বাড়ি থেকে আর পাঁচটা দিনের মতোই তিনি যেভাবে সাধারণ মানুষের মতোই বের হতেন ঠিক তেমনি দামি পৌরসভার গাড়ি ব্যবহার না করে সাইকেল নিয়ে দেহরক্ষীকে সঙ্গে নিয়ে পৌরসভায় আসছেন বিভিন্ন জায়গায় ভিজিটে যাচ্ছেন সাইকেলে করেই তিনি বলেন পেট্রোলের দাম যেভাবে অগ্নিমূল্য সেই কারণেই যদি পেট্রোল কিছুটা অপচয় বন্ধ করে সেই অর্থ সাধারণ মানুষের কাজে সেই লক্ষ্যেই আমি গাড়ি ব্যবহার করছি না পৌরসভার চেয়ারম্যানের গাড়িচালক শংকর দাস বলেন, প্রথম দিন আমি নিজেকে তৈরি রেখেছিলাম নব নির্বাচিত চেয়ারম্যানকে বাড়ি থেকে নিয়ে আসার জন্য কিন্তু তিনি আমাকে পরিষ্কারভাবেই না করে দেন সাইকেলে করেই অফিসে আসবে বলে জানিয়ে দেন তিনিযদিও তাহেরপুর শহর তৃণমূল সভাপতি পরিতোষ ঘোষ বলেন, এটা সম্পূর্ণ লোকদেখানো সবে তিনি পৌরসভার চেয়ারম্যানের দায়িত্ব পেয়েছেন পরবর্তীকালে স্পষ্ট বুঝা যাবে তিনি কোন উদ্দেশ্যে এই উদ্যোগ নিচ্ছেন আর কতদিন বা চালিয়ে যেতে পারেন