121
thumb Captured By: রাজীব মুখার্জি
              • 25-03-2022   10:17 AM •      Captured By: রাজীব মুখার্জি   121

জাতীয় শুটার কণিকা লায়েক আত্মহত্যা মামলায় জামিন পেলেন বশিষ্ঠ কুমার।

রাজীব মুখার্জি:- হাওড়া:-গত বছর ১৫ই ডিসেম্বরে বালির এক গেস্ট হাউস থেকে ঝুলন্ত অবস্থায় উদ্ধার হয় জাতীয় শুটার কণিকা লায়েকের। মৃত কণিকার পরিবারের তরফ থেকে তারা বাবা প্রীতম লায়েক বালি থানাতে এফআইআর দায়ের করে। পুলিশ তার বাবার লিখিত অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করে।

তদন্ত শুরুর মুখেই কণিকার ব্যবহৃত মোবাইল বাজেয়াপ্ত করে বালি থানার তদন্তকারী আধিকারিকরা। এরপরে সেই তদন্ত চলাকালীন কণিকার ব্যবহৃত মোবাইল নম্বরের কল লিস্ট ও মোবাইলে রিসিভ করা কল রেজিস্ট্রি থেকে শেষ কল হিসাবে বশিষ্ঠ কুমারের নাম উঠে আসে। এরপরে ওই মামলায় দোষী সন্দেহে গ্রেফতার করা হয় বশিষ্ঠকে। এরপর তাকে হাওড়া আদালতে পেশ করা হয়।

তার বিরুদ্ধে ভারতীয় পিনাল কোর্ড ৩০৬ নম্বর ধারা অনুযায়ী আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার অভিযোগ আনে বালি থানার তদন্তকারী আধিকারীকেরা এরপর দীর্ঘ ৪২ দিন পর আজ তাকে জামিনে মুক্ত করে হাওড়া আদালত তার উকিলের থেকে পাওয়া তথ্য অনুযায়ী কণিকার বাবার করা এফআইআরে কারোর নাম নির্দিষ্ট করে উল্লেখ ছিল না বলে জানা যাচ্ছে পাশাপাশি সুপ্রিম কোর্টের নির্দেশ অনুযায়ী কোনো আত্মহত্যা সংঘটিত হলে মৃতের মোবাইলের শেষ কল রেকর্ড অনুযায়ী শেষ কল করা ব্যক্তিকে কোনোভাবেই নির্দিষ্টভাবে তার মৃত্যুর জন্য দায়ী করা যায় না যদি না তার বিরুদ্ধে কোনো নির্দিষ্ট তথ্য প্রমাণ না থাকে আজকে সুপ্রিম কোর্টের ওই নির্দেশকেই মান্যতা দিয়ে হাওড়া আদালতের বিচারপতি তার জামিন মঞ্জুর করেন বলেই সূত্রের খবর ৪২ দিন জেলে থাকার পর আজকে বশিষ্ঠ কুমারকে জামিন দেয় হাওড়া আদালত উলেখ্য ধানবাদ এর ধানস্যার এর বাসিন্দা বালির বীরেশ্বর চ্যাটার্জি স্ট্রিট মুক্তি লেডিস হোস্টেল বসবাস করতেন কনিকা লায়েক ওই হোস্টেলের বন্ধ ঘর থেকে তার ঝুলন্ত দেহ উদ্ধার হয় এই নিয়ে চাঞ্চল্য সৃষ্টি হয়েছিলো এলাকাতেও প্রীতম লায়েকের পাঁচ মেয়ের অন্যতম কণিকা গত বছর ১৯ শে ডিসেম্বর তারিখে এই মুক্তি লেডিস হোস্টেলে থাকতে আসেন এবং কলকাতার কাছে এয়ার রাইফেল শুটিং প্যাকটিস করতে শুরু করে ট্রেনিংয়ে আশানুরূপ ফল করতে না পারায় অবসাদে ঘিরে ধরে তাকে