156
thumb Captured By: মাহিদেব চক্রবর্তী
              • 25-03-2022   5:28 PM •      Captured By: মাহিদেব চক্রবর্তী   156

হঠাৎ দিদিগিরি, প্রতিবাদে সরব আরামবাগ বাস মহকুমা বাস চালক সংগঠন

মাহিদেব চক্রবর্তী, আরামবাগ: না, কোন দাদাগিরি নয়৷ এবার খোদ আরামবাগ শহরের সবচেয়ে জন বহুল এলাকা বাস স্ট্যান্ডে হাজার হাজার জন মানসের সামনে দিদি গিরি করে হিরোইন হতে চেয়ে ছিলেন এক মহিলা। কিন্তু বাস্তবে হল তার উলটো। তাঁর দিদি গিরির প্রতিবাদে সরব হয়ে পথ অবরোধে সামিল হন প্রতিবাদীরা।

শেষ মেশ পুলিশি হস্তক্ষেপে পরিস্থিতি স্বাভাবিক হয়। ঘটনা আরামবাগ বাস স্ট্যান্ড এলাকার শুক্রবার দুপুরের। কিন্তু ঘটনা টাই বা কি। কি কারণে উত্তাল হয়ে ওঠে এলাকা।

কি কারণেই বা ব্যস্ততম সময়ে, ব্যস্ততম সড়কে অবরোধ তাও আবার বাসের চালকেরা অবরোধ করে ঘটনা এমনই অভিযোগ যে, এক মহিলা যাত্রীবাহী এক বাসের চালক কে সপাটে প্রকাশ্যে গালে চড় মেরে দিদিগিরি করতে চাইলেন আরামবাগ শহরে আর এর পরেই গর্জে উঠলেন সমস্ত বাস চালকেরা বাস চালক কে মারধর, কেন কোন অন্যায়ে? মহিলার এই কর্ম কান্ডের প্রতিবাদ জানিয়ে আরামবাগ বাস মহকুমা বাস চালক সংগঠনের কর্মীরা এক যোগে আরামবাগ বাস স্ট্যান্ড এলাকায় আরামবাগ কলকাতা রাজ্য সড়কে পথ অবোরধের পাশাপাশি ব্যাপক বিক্ষোভ দেখাতে শুরু করে দেন পাশাপাশি অবিলম্বে ঐ মহিলাকে গ্রেপ্তারের দাবিও তারা তোলেন পরিস্থিতি জটিলাকার ধারণ করে খবর পেয়েই ঘটনাস্থলে আসে আরামবাগ থানার বিশাল পুলিশ র‍্যাফ বাহিনী পুলিশ আসার পরেই তাদের কেও ঘেরাও করে অবরোধ কারিরা আরোও চিৎকার চেঁচামেচি শুরু করে দেন কে যে কি বলছে তা বুঝে উঠতেই পারেন নি পুলিশ আধিকারিকেরা পরে অবরোধ কারিদের দাবি মেনে অভিযুক্ত মহিলাকে আটক করে আরামবাগ থানায় নিয়ে গেলে পরিস্থিতি স্বাভাবিক হয়