146
thumb Captured By:
              • 26-03-2022   11:04 AM •      Captured By:   146

পূর্ব বর্ধমানের দুই পর্যটকের দুর্ঘটনায় মৃত্যু কাশ্মীরে বেড়াতে গিয়ে

আনন্দ বাংলা :দুই পর্যটকের দুর্ঘটনায় মৃত্যু .কাশ্মীরে বেড়াতে গিয়ে পূর্ব বর্ধমান জেলার দুই পর্যটকের। তোড়কোনা থেকে ১৩ মার্চ টুরিস্ট বাস ছাড়ে। ওই বাসেই বর্ধমান শহর, খণ্ডঘোষ, গলসি, বাঁকুড়ার ইন্দাস, শাসপুর থানা এলাকার ৬৪ জন পর্যটক উত্তর ভারত ও কাশ্মীরের উদ্দেশ্যে রওনা দেন।

অমৃতসর, হরিদ্বার, বেনারস হয়ে ৪ এপ্রিল পর্যটকদের বর্ধমানে ফেরার কথা ছিল।বৃহস্পতিবার বিকেলে দুর্ঘটনাটি ঘটে কাশ্মীরের গান্ডেরবাল জেলার কঙ্গন থানার গণ্ডুতে 'শ্রীনগর- লে' এক্সপ্রেসওয়ের ওপর। দুর্ঘটনায় পর্যটকবাহী বাসে থাকা আরও প্রায় ২৫ জন পর্যটক জখম হয়েছেন। মৃতরা হলেন পূর্ব বর্ধমানের খণ্ডঘোষের তোড়কোনা গ্রামের বাসিন্দা মালতি কুণ্ডু (৫৫) ও গলসির ইড়কোনা গ্রামের স্মৃতিকা হাজরা (৫২)।

কাশ্মীরের গান্ডেরবাল জেলার পুলিশ সুপার জানিয়েছেন, 'দুর্ঘটনাস্থলে দু'জন মারা গিয়েছেন আহতদের উদ্ধার করে প্রথমে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয় পরে কয়েকজনকে চিকিত্‍সার জন্য শ্রীনগরের হাসপাতালে পাঠানো হয়েছেশ্রীনগরে প্রকৃতিক দৃশ্য ঘুরে দেখার পর বৃহস্পতিবারও পর্যটকরা দুটি ছোট বাসে চেপে প্রাকৃতিক দৃশ্য ঘুরে দেখার জন্য রওনা হন ওই সময়েই একটি পর্যটকবাহী বাস দুর্ঘটনার কবলে পড়ে বলে খণ্ডঘোষ পঞ্চায়েত সমিতির সহ-সভাপতি শ্যামল দত্ত জানিয়েছেন খণ্ডঘোষের বিধায়ক নবীনচন্দ্র বাগ জানান বর্ধমানে ফিরে আসার ব্যাপারেও কাশ্মীরের পর্যটন বিভাগ সর্বতোভাবে সাহায্য করছে শুক্রবার বিকেলে শ্রীনগরে মৃতদেহগুলির ময়নাতদন্তও হয়েছে শনিবার সকালের বিমানে দেহগুলি কলকাতায় আনা হবে বলেই মৃতদের পরিবারের সদস্যরা জানিয়েছেন