275
thumb Captured By: সুদীপ্ত মিত্র
              • 26-03-2022   8:37 PM •      Captured By: সুদীপ্ত মিত্র   275

জাতীয় স্তরে ব্রোঞ্জ পদক জিতে জঙ্গলমহলের নাম উজ্জ্বল করল ঝাড়গ্রামের বেঙ্গল আর্চারি একাডেমি

সুদীপ্ত মিত্র, ঝাড়গ্রাম : জাতীয় স্তরে বাংলার হয়ে খেলে আর্চারিতে ব্রোঞ্জ পদক জিতে জঙ্গলমহলের নাম উজ্জ্বল করল ঝাড়গ্রামের বেঙ্গল আর্চারি একাডেমি। জম্বু কাশ্মীরের জম্বু এম এ স্টেডিয়ামে আয়োজিত ৪১ সিনিয়ার ন্যাশনাল আর্চারি চ্যাম্পিয়নশিপে অংশগ্রহণ করে বাংলার ২৪ জন আর্চারি প্রতিযোগী। তারমধ্যে ঝাড়গ্রামের চারজন প্রতিযোগিতায় অংশগ্রহণ করে।

জুয়েল সরকার, সৌভিক মন্ডল, রুমা বিশ্বাস এই তিনজন রিকার্ভ রাউন্ডে অংশগ্রহণ করে এবং চুমকি মন্ডল কম্পাউন্ড রাউন্ডে অংশগ্রহণ করে। ২২ শে মার্চ এই প্রতিযোগিতা শুরু হয়। ২৩ শে মার্চ অল ইন্ডিয়া পুলিশ টিমকে হারিয়ে বাংলার জন্য ব্রোঞ্জ পদক জিতে নেয় ঝাড়গ্রামের জুয়েল সরকার ও কলকাতার অদিতি জাসওয়াল। জুয়েল ও অদিতি মিক্সিং গ্রুপে অল ইন্ডিয়া পুলিশ টিমের সঙ্গে প্রতিযোগিতা করেছিল।

ঝাড়গ্রামে অবস্থিত বেঙ্গল আর্চারি একাডেমীর ছাত্র জুয়েল সরকার এর বাড়ি মালদা জেলার গাজলে জুয়েল চার বছর ধরে ঝাড়গ্রামে প্রশিক্ষণ নিচ্ছেন ঝাড়গ্রামে বেঙ্গল আর্চারি একাডেমিতে জুয়েলসহ মোট ২৭ জন আর্চারি প্রশিক্ষণ নিচ্ছেন চলতি মাসের প্রথম সপ্তাহে বীরভূম জেলার বোলপুরে আয়োজিত হওয়া ৪৩ ওয়েস্ট বেঙ্গল স্টেট আর্চারি চ্যাম্পিয়নশীপে ঝাড়গ্রামে ছাত্ররা অংশগ্রহণ করে গোল্ড, সিলভার ও ব্রোঞ্জ মিলিয়ে মোট সতেরোটি পদক জেতে তারমধ্যে ন্যাশনাল খেলার জন্য ঝাড়গ্রামের চারজনকে বাছাই করা হয় জম্মুতে জাতীয়স্তরের খেলায় ব্রোঞ্জ যেতে শুক্রবার সন্ধ্যায় ঝাড়গ্রাম পৌঁছায় ঝাড়গ্রামের বেঙ্গল আর্চারি একাডেমির ছাত্র জুয়েল সরকার জুয়েল বলেন, "রাজ্যের খেলায় আমি প্রথম হয় তারপরে জম্মুতে ন্যাশনাল খেলার জন্য যাই ২২ তারিখ খেলা শুরু হয় ২৩ তারিখ মিক্স টিমের হয়ে খেলে অল ইন্ডিয়া পুলিশ টিমকে হারিয়ে আমি ব্রোঞ্জ পেয়েছি" জুয়েল কোচের উদ্দেশ্যে বলেন, "আমি স্যার দের ধন্যবাদ জানাই তারা আমাদের অনেক ভালোভাবে প্রশিক্ষণ দেন তার জন্য আমরা এতো ভালো খেলতে পেরেছি ঝাড়গ্রামে বেঙ্গল আর্চারি একাডেমির কোচ চন্দ্রশেখর লাগুরি বলেন, করোনা পরিস্থিতির জন্য দু'বছর পর পর প্রতিযোগিতা হয়নি এই বছর আমরা খুবই পরিশ্রম করছি প্রতিযোগিতার জন্য যার ফলস্বরূপ আমাদের একাডেমির ছাত্ররা জাতীয় স্তর থেকে ব্রোঞ্জ জিতে নিয়ে এসেছে আগামী দিনে আরো মেডেল জেতার জন্য খুব ভালোভাবে প্রশিক্ষণ দেয়া হচ্ছে বেঙ্গল আর্চারি একাডেমির ডিরেক্টর সৌম্য মিত্র বলেন, জম্মু-কাশ্মীরে আয়োজিত ৪১ সিনিয়র ন্যাশনাল আর্চারি চ্যাম্পিয়নশিপে আমাদের এখানকার চার জন ছাত্র অংশগ্রহণ করে একজন ব্রোঞ্জ পদক জিতেছে