139
thumb Captured By: রাজীব মুখার্জি
              • 29-03-2022   06:57 AM •      Captured By: রাজীব মুখার্জি   139

আনিশ হত্যা মামলার বিচার চেয়ে অধীরের 'ন্যায় বিচার যাত্রা'। মুখ্যমন্ত্রীকে নির্লজ্জ বলে তোপ অধীরের।

রাজীব মুখার্জি:- হাওড়া:- মধ্য হাওড়ার কদমতলা থেকে গান্ধী মূর্তির পাদদেশ অব্দি ন্যায় যাত্রা করে রাজ্য জাতীয় কংগ্রেস। রবিবার সকালে হাওড়ায় আসেন প্রদেশ কংগ্রেস সভাপতি ও লোকসভার বিরোধী দলনেতা অধীর রঞ্জন চৌধুরী। কদমতলা থেকে কলকাতার গান্ধী মূর্তির পাদদেশ অব্দি পদযাত্রার সূচনা করেন পশ্চিমবঙ্গ প্রদেশ কংগ্রেস সভাপতি ও লোকসভার বিরোধী দলনেতা অধীর রঞ্জন চৌধুরী।

আনিশকাণ্ডে দোষীদের গ্রেফতার ও অবিলম্বে তার প্রতি ন্যায় বিচার চেয়েই এই মিছিল বলে প্রদেশ কংগ্রেস সূত্রের খবর। মিছিলে হাঁটতে হাঁটতে অধীর অভিযোগ করে বলেন বকটুই হত্যা কাণ্ডের তদন্ত সিবিআইয়ের মাধ্যমে যাতে না করা যায় তার জন্য যদি মুখ্যমন্ত্রী সুপ্রিমকোর্টে যায়। তাহলে আনিশ হত্যার প্রতিবাদে সেদিনকে ববি হাকিমকে যেভাবে ঘাড় ধাক্কা দিয়ে আমতার মানুষ বের করে দিয়েছিলেন। ঠিক তেমনভাবেই বকটুইকাণ্ডের জন্য মুখ্যমন্ত্রীকেও ঘাড় ধাক্কা দিয়ে বের করে দেবে বাংলার মানুষ বলেই তিনি দাবি করেন।

তিনি বলেন মুখ্যমন্ত্রী নির্লজ্জ তাই এই কথা বলতে ও এরকম কাজ করতে পারেন পাশাপাশি অধীর দাবি করেন মুখ্যমন্ত্রী নিজে এই হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত তাই ধামাচাপা দেওয়ার চেষ্টা করছেন উল্লেখ্য বকটুই হত্যাকাণ্ড সিটের মাধ্যমে তদন্তের ঘোষণার পাশাপাশি মুখ্যমন্ত্রী নিজে যান বকটুই গ্রামে সেখানে তিনি মৃতদের পরিবারকে ৫ লক্ষ টাকা ও বাড়ি মেরামতের জন্য ১ লক্ষ টাকা দেওয়ার ঘোষণা করেন তার নির্দেশে ওই এলাকার অঞ্চল সভাপতি আনারুল হোসেনকে গ্রেফতার করে পুলিশ যদিও আনারুল নিজেকে সম্পূর্ণ নির্দোষ বলে দাবি করে তাকে ফাঁসানো হয়েছে বলে অভিযোগ করেন গত পরশু দিন এই মামলায় কলকাতা হাই কোর্ট সিটকে মামলার তদন্ত থেকে সরিয়ে সিবিআইকে দিয়ে তদন্তের নির্দেশ দেন আদালতের নির্দেশকে মান্যতা দিলেও এই সিদ্ধান্তে যথেষ্টই ক্ষুব্ধ রাজ্যের শাসক দল