147
thumb Captured By: রাজীব মুখার্জি
              • 29-03-2022   2:57 PM •      Captured By: রাজীব মুখার্জি   147

বন্ধের দ্বিতীয় দিনে ফুটবল খেলে রাস্তা অবরোধ বামেদের। ফের যাত্রীদের দুর্ভোগের একই চিত্র।

রাজীব মুখার্জি: হাওড়া:28 ঘন্টা ভারত বন্ধের দ্বিতীয় দিনেও যাত্রীদের দুর্ভোগের একই চিত্র। শুধু রাস্তা অবরোধ নয় এবার বনধ সফল করতে অভিনব উপায় বাছলো বাম কর্মী সমর্থকরা। আজ দুই নম্বর জাতীয় সড়কের সামনে বালি হল্ট অবরোধ করে বামপন্থী সমর্থকরা।

অবরোধের মধ্যেই রাস্তায় ফুটবল নিয়ে খেলতে দেখা গেল। এই অভিনব উপায়ে তারা রাস্তা অবরোধ কর্মসূচি পালন করে। রাস্তা অবরোধের খবর পেয়ে ঘটনাস্থলে এসে উপস্থিত হয় নিশ্চিন্দা থানার বিশাল পুলিশবাহিনী। তারা এসে অবরোধকারীদের সরিয়ে দেয়।

প্রায় আধ ঘণ্টা ২ নম্বর জাতীয় সড়ক বালি হল্ট অবরোধ করে রাখে বন্ধ সমর্থকেরা ২ নম্বর জাতীয় সড়কে তীব্র যানযট সৃষ্টি হয় এই অবরোধের জেরে দুর্ভোগে পড়ে অফিস যাত্রীরা এর পাশাপাশি আজ সকালে ধুলাগড়ি সি আই টি ইউ অফিস থেকে মিছিল শুরু করেন বাম কর্মীরা সেই মিছিল ধুলাগড়ি অঞ্চলে বিভিন্ন রাস্তা পরিক্রমা করে পৌঁছয় ধুলাগড়ি চৌরাস্তায় সেখানে পৌঁছে আচমকাই রাস্তায় বসে পড়ে বাম সকর্মীরা বেশ কিছুক্ষণ ধুলাগড়ি চৌরাস্তায় অবরোধ করল সি পি আই এম পার্টির কর্মীরা বাম শ্রমিক ইউনিয়নের ডাকা ৪৮ ঘন্টা বন্ধের দ্বিতীয় দিনে সকাল বেলায় ধুলাগর চৌরাস্তায় বাম সংগঠনের কর্মীরা রাস্তায় নেমে ১৬ নম্বর জাতীয় সড়ক অবরোধ করে এই অবরোধে বাম শ্রমিক নেতা সহ বিভিন্ন বাম সংগঠনের নেতৃত্বরা উপস্থিত ছিলেন এরপরে রাস্তা অবরোধের খবর পেয়ে পুলিশ এসে অবরোধ তুলে দিয়ে যান চলাচল স্বাভাবিক করে দীর্ঘক্ষণ পথ অবরোধের কারণে জাতীয় সড়কে গাড়ির লম্বা লাইন পড়ে অফিস যাত্রীরা সমস্যার মুখে পড়েন যদিও জেলার অন্যত্র এখনো অন্যান্য দিনের মতোই স্বাভাবিক যান চলাচলের চিত্র হাওড়া ব্রিজের উপরে স্বাভাবিক রয়েছে যান চলাচল হাওড়া ব্রিজ, স্টেশন সংলগ্ন বাস টার্মিনাল ও ফেরি ব্যবস্থা স্বাভাবিক রয়েছে উল্লেখ্য গতকাল হাওড়া জেলার বিভিন্ন প্রান্তে রেল ও রাস্তা অবরোধ করে বামেরা বেলা যত বাড়তে থাকে ততই বনধকে সফল করতে উঠেপড়ে লাগে বাম কর্মীরা তবে সাধারণ মানুষের থেকে স্বভাবতই প্রশ্ন ওঠে সাধারণ মানুষের দাবিকে সামনে রেখে তাদেরকেই দুর্ভোগে ফেলে কোন রাজনীতির পরিচয় দিচ্ছে বামেরা