142
thumb Captured By: রাজীব মুখার্জি
              • 29-03-2022   3:36 PM •      Captured By: রাজীব মুখার্জি   142

কেন্দ্রের শ্রমিক বিরোধী নীতি ও রেল কর্মচারীদের পেনশন বন্ধের বিরুদ্ধে ধর্ণা অবস্থানে পূর্ব রেলের মেন্স ইউনিয়ন।

রাজীব মুখার্জি:- হাওড়া:-কেন্দ্রের শ্রমিক বিরোধী আইন ও অবসর প্রাপ্ত রেল কর্মচারীদের অবসরকালীন ভাতা চালুর দাবিতে আজকে পূর্ব রেলের মেন্স ইউনিয়নের পক্ষ থেকে হাওড়া স্টেশনে ধর্ণা বিক্ষোভ কর্মসূচি পালন করা হয়। সংগঠনের অভিযোগ কেন্দ্রের নতুন শ্রমনীতির জন্য সাধারণ কর্মচারীদের সমস্যার মুখে পড়তে হচ্ছে। পাশাপাশি যারা রেলের কর্মী তারা এতদিন অবসর নেওয়ার পরে অবসরকালীন ভাতা পেতেন।

কিন্তু বর্তমানে কেন্দ্রীয় সরকার তা বন্ধ করে দিয়েছে। তাই আজকে তারা ডেপুটেশন দিয়ে রেলের এই সিদ্ধান্তের বিরুদ্ধে প্রতিবাদ জানাচ্ছেন। পাশাপাশি রেলের বেসরকারিকরণ বিরুদ্ধেও তারা আন্দোলন করছেন। কেন্দ্রীয় সংগঠনের সম্পাদক সন্তোষ কুমার ভারতী জানান কেন্দ্র শ্রমিক বিরোধী যে আইন এনেছে তাতে শ্রমিকদের মেরে ফেলার ব্যবস্থা করা হয়েছে।

তার বিরুদ্ধে তারা আন্দোলন করছেন তার পাশাপাশি রেলে ৬০ বছর বয়স হলে যারা অবসর নিচ্ছে তারা অবসরকালীন ভাতা পেতেন এখন কেন্দ্রীয় সরকার তা বন্ধ করে দিয়েছে তার বিরুদ্ধে আজকে তারা হাওড়া স্টেশনে ধর্ণা অবস্থানে বসেছেন তিনি আরও অভিযোগ করে বলেন কেন্দ্রীয় সরকার রেলকে বেসরকারি কোম্পানির হাতে তুলে দিচ্ছে সেই সিদ্ধান্তের বিরোধিতা করছেন তারা রেলের এই সমস্ত জনবিরোধী নীতির বিরুদ্ধে তারা আজকে স্মারকলিপি জমা করবেন আজকে হাওড়ার রেলের বিভাগীয় ম্যানেজারকে স্মারকলিপি জমা দেওয়া হবে ওই স্মারকলিপি রেলের জেনারেল ম্যানেজার অব্দি যাবে পাশাপাশি তারা দিল্লি অব্দি এই আন্দোলনকে নিয়ে যাবেন এই আন্দোলনে তারা আর পিছপা হবেন না