129
thumb Captured By: নিজস্ব সংবাদদাতা
              • 29-03-2022   11:26 PM •      Captured By: নিজস্ব সংবাদদাতা   129

পরিবেশের বার্তা দিয়ে ফুলিয়া থেকে দৌড়ে দার্জিলিং হয়ে দশদিন বাদে ফেরত এলো আজ , সাত বন্ধু পেছনেই ছিলো সাইকেল নিয়ে

নিজস্ব সংবাদদাতা:নদীয়া:- খেলার মাঠেই ঘনিষ্ঠতা রূপ নেয় প্রগাঢ় বন্ধুত্বে। হোলির রঙিন তারুণ্য পেছনে ফেলে পরিবেশের তাগিদে স্পোর্টস স্পিরিট নিয়ে নদীয়ার ফুলিয়ার আটজন বন্ধুর দল গত 19 শে মার্চ দার্জিলিং এর পথে। যার মধ্যে মহিতোষ ঘোষ পায়ে দৌড়ে এবং দীপঙ্কর গোপাল সুরজিৎ সমিরন অজয় সুজিত প্রলয় বাকি সাত বন্ধু সাইকেল নিয়ে ছিলো বন্ধুত্বের পেছনে।

প্রত্যেকেরই উদ্দেশ্য এক। নেশামুক্ত জীবন গড়ে তুলতে নিয়মিত শরীরচর্চা, জল মাটি বায়ু সব ধরনের পরিবেশ দূষণ থেকে পৃথিবী কে রক্ষা করা এবং গাছ লাগানো এবং নিরাপদে যানবাহন চালানোর বার্তা নিয়ে তারা যাত্রাপথে বিভিন্ন এলাকায় লিফলেট ছড়িয়ে পথের পাশে ছোট ছোট সেমিনার করে এগিয়ে চলছিলো তারা। ফুলিয়া শিক্ষানিকেতন মাঠে থেকেই তাদের বন্ধুত্ব, আর আজ যাত্রা শুরু হয়ে আজ 10 দিন বাদে সেখানেই শেষ হয়। ।

সকলেই চাকদহ কলেজের ছাত্র, রওনা হওয়ার মতই আজও উপস্থিত ছিলেন প্রাক্তন সেনাবাহিনীর সংগঠনের সদস্যরা এবং স্থানীয় গ্রাম পঞ্চায়েত প্রধান উৎপল বসাক তিনি তার পঞ্চায়েত ফুলিয়া টাউনশিপ নামাঙ্কিত গেঞ্জি উপহার দিয়েছিলেন তাঁদের অন্যদিকে বিভিন্ন ক্রীড়াপ্রেমী মানুষ এবং প্রচলিত সাধারণ মানুষ তাদের ফিরে আসার শুভেচ্ছা জানাতে উপস্থিত হন ফুলিয়া বাসষ্ট্যান্ড 34 নম্বর জাতীয় সড়কের একমাত্র পায়ে দৌড়ে দার্জিলিং পৌঁছানোর মহিতোষ ঘোষ জানান, এর আগেও একবার আমাদের বন্ধুত্ব পৌঁছে ছিলো দিঘাতে লাগেজ এবং শুকনো খাবার নেওয়া হয়েছিলো তবে পথে বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠন এবং প্রশাসনের সহযোগিতা মিলেছে বলেই জানিয়েছে রৌদ্র প্রখর হওয়ার কারণে দুপুরের দিকটা বিশ্রাম নিয়ে সারারাত এবং সকাল বিকাল গন্তব্যে পৌঁছানোর কাজে লাগিয়েছে বলেই জানা গেছে তবে ফেরার সময় তারা বাসে ফিরেছে