146
thumb Captured By: নিজস্ব সংবাদদাতা
              • 29-03-2022   11:43 PM •      Captured By: নিজস্ব সংবাদদাতা   146

মহা বারুণী স্নান উপলক্ষে মতুয়া সম্প্রদায়ের প্রায় 30 হাজার মতুয়া ভক্ত বৃন্দ শান্তিপুর থেকে ঠাকুরনগর এর উদ্দেশ্যে রওনা দিলেন।

নিজস্ব সংবাদদাতা: শান্তিপুর:-আজ মতুয়া সম্প্রদায়ের এক বিশেষ দিন মহা বারুণী স্নান । আর এই অনুষ্ঠানকে কেন্দ্র করে আপামর মতুয়া ভক্তবৃন্দ বিভিন্ন জেলা থেকে ঠাকুরনগরের উদ্দেশ্যে রওনা দিয়েছেন, সেরকমই নদীয়া শান্তিপুর রেল স্টেশনে দেখা গেল প্রায় 30 থেকে 35 হাজার মতুয়া ভক্তবৃন্দ বিভিন্ন জায়গা থেকে এসে ঠাকুরনগরের উদ্দেশ্যে রওনা দিলেন । রীতিমতো বাজনা বাজিয়ে ঠাকুরের নাম করতে করতে স্টেশন চত্বর ভক্ত অনুরাগী করে তুললেন তারা ।

আট থেকে আশি, মহিলা ,শিশু সবাই ঠাকুরের নাম গান করতে করতে শান্তিপুর স্টেশন কে এক মিলন ক্ষেত্রে পরিণত করে তুললেন । শান্তিপুর রেল স্টেশনে সকাল থেকেই তাদের আনাগোনা চোখে পড়ার মতো ছিল, যত সময় এগোচ্ছে ততোই ভক্তবৃন্দ দের উপস্থিতি বেড়েই চলেছে । রীতিমতো ট্রেনে উঠে বাজনা বাজাতে বাজাতে ঠাকুরনগরের উদ্দেশ্যে রওনা হতে দেখা গেল তাদের ,তবে আজ স্টেশন চত্বরে এই জনসমাগম কেন্দ্র করে রেল পুলিশের তৎপরতা ছিল চোখে পড়ার মতো । যাতে কোন রকম অপ্রীতিকর ঘটনা না ঘটে সেদিকে তৎপর ছিল রেল পুলিশ ।

শান্তিপুর স্টেশন এর এক নম্বর এবং দুই নম্বর প্লাটফর্ম জুড়ে মতুয়া ভক্তবৃন্দ দের ব্যাপক উপস্থিতি লক্ষ্য করা যায় বছরে একটি দিন হরিচাঁদ গুরুচাঁদ এর বাড়ি অর্থাৎ ঠাকুরনগরের ঠাকুরবাড়িতে তারা গিয়ে নাম গানে ব্রতী হন, তবে এই অনুষ্ঠানকে কেন্দ্র করে মতুয়া সম্প্রদায়ের ভক্তবৃন্দ দের উচ্ছ্বাস ছিল চোখে পড়ার মতো তারা জানাচ্ছেন অনুষ্ঠানের পর ঠাকুরবাড়িতে মহাপ্রসাদ বিতরণ হয়, তারপরেই এই অনুষ্ঠানের পরিসমাপ্তি ঘটে তবে আজ মতুয়া সম্প্রদায়ের এহেন জনসমাগম শান্তিপুর রেলস্টেশন কে মহামিলন ক্ষেত্রে পরিণত করে