279
thumb Captured By: মাহিদেব চক্রবর্তী
              • 30-03-2022   8:51 PM •      Captured By: মাহিদেব চক্রবর্তী   279

পরীক্ষার্থীদের সঙ্গে কথা বলবেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

মাহিদেব চক্রবর্তী ঃ হুগলি ঃ ফের পরীক্ষার্থীদের সঙ্গে কথা বলবেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আগামী ১ লা এপ্রিল পরীক্ষা পে চর্চা শিরোনামে এক ভার্চুয়াল অনুষ্ঠানের মাধ্যমে তিনি পরীক্ষার্থীদের সঙ্গে মিলিত হবেন।এই নিয়ে হুগলি জেলার আরামবাগের ডিহিবাগনান জওহর নবোদয় বিদ্যালয়ের ছাত্র ছাত্রী ও শিক্ষকদের মধ্যে উন্মাদনা বেশ চোখে পড়ার মতোন।

পাশাপাশি এই পরীক্ষা পে চর্চা অনুষ্ঠানের শেষ পর্যায়ের প্রস্তুতি দেখা যাচ্ছে জওহর নবোদয় বিদ্যালয়ে।স্কুলের ভিতরে নিদিষ্ট জায়গায় ব্যানার লাগানো থেকে শুরু করে লাইব্রেরি থেকে পরীক্ষাগারে মার্ট টিভি লাগানো হয়েছে। যাতে করে ছাত্র ছাত্রীরা সরাসরি ভার্চুয়াল ভাবে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে কথা বলতে পারেন। জানা গিয়েছে, শুধু পরীক্ষার্থীই নয়, শিক্ষক ও অভিভাবকদের সঙ্গেও কথা বলবেন প্রধানমন্ত্রী।

পঞ্চমবারের জন্য 'পরীক্ষা পে চর্চা' হবে আগামী পয়লা এপ্রিল হবে এই অনুষ্ঠান শিক্ষামন্ত্রকের তরফে জানানো হয়েছে এই কথা সব পরীক্ষার্থীই এই আলোচনার জন্য মুখিয়ে আছেন এই কর্মসূচির মাধ্যমে পরীক্ষার যাবতীয় চাপ সামলাতে টিপস পাবে পরীক্ষার্থীরাপাশাপাশি মেন্টর করা হবে এবং পরামর্শও পাবে পরীক্ষার্থীরাএই বিষয়ে আরামবাগের ডিহিবাগনান এলাকার জহোর নবদয় স্কুলের অধ্যক্ষ মনোজ কুলশ্রেষ্ঠ জানান প্রধানমন্ত্রীর মস্তিষ্কপ্রসূত এই অনুষ্ঠান নবম থেকে দ্বাদশ শ্রেণির পরীক্ষার্থীদের সঙ্গে সরাসরি যোগাযোগ করতেই এই পদক্ষেপ পরীক্ষার ঠিক আগে কীভাবে মাথা ঠান্ডা থাকবে তা নিয়েও পরামর্শ দেবেন প্রধানমন্ত্রী মানসিক চাপ দুর করে কিভাবে পরীক্ষার্থীরা পরীক্ষা দেবে সেই বিষয়ে পরামর্শ দেবেন প্রধানমন্ত্রী আমাদের বিদ্যালয়ে ছাত্র ছাত্রীরা যাতে ভার্চুয়াল ভাবে অংশ নিতে পারে তার ব্যবস্থা নেওয়া হয়েছে