236
thumb Captured By: রাজীব মুখার্জি
              • 01-04-2022   6:14 PM •      Captured By: রাজীব মুখার্জি   236

রাজ্যে কোভিড বিধিনিষেধ তুলে নেওয়ার পরই ১২ টি লোকাল ট্রেন ফের চালু করলো দক্ষিণ-পূর্ব রেল

রাজীব মুখার্জি, হাওড়া : কোভিড বিধিনিষেধ আপদকালীন ব্যবস্থা আইন ২০০৫ ও পশ্চিমবঙ্গ মহামারী আইন, কোভিড-১৯ বিধি নিষেধ ২০২০ তুলে নেওয়ার ঘোষণা করে নবান্ন। আর তারপরেই দক্ষিণ-পূর্ব রেলের তরফ থেকে মোট১২ টি লোকাল ট্রেনকে পুনরায় চালু করার সিদ্ধান্ত নেয় তারা। এই ১২ টি ট্রেন কোভিড বিধিনিষেধের কারণে বন্ধ রাখা হয়েছিল।

এর মধ্যে উল্লেখযোগ্য যে ট্রেনগুলো রয়েছে সেগুলি হলো - ৩৮৪০২ পাঁশকুড়া-হাওড়া লোকাল। ৩৮৪০৪ পাঁশকুড়া-হাওড়া লোকাল। ৩৮৪০৮ পাঁশকুড়া-হাওড়া লোকাল। ৩৮৩০২ মেচেদা-হাওড়া লোকাল।

৩৮৩০৪ মেচেদা-হাওড়া লোকাল ৩৮৩০৬ মেচেদা-হাওড়া লোকাল ৩৮৭০২ খড়্গপুর-হাওড়া লোকাল ৩৮৭০৪ খড়্গপুর-হাওড়া লোকাল ৩৮৮০২ মেদিনীপুর-হাওড়া লোকাল ৩৮৮০১ হাওড়া-মেদিনীপুর লোকাল ৩৮৮০৩ হাওড়া-খড়্গপুর লোকাল ৩৮৮০৩ হাওড়া-মেদিনীপুর লোকাল শুক্রবার থেকেই ১২ টি ট্রেন চালু হওয়ার কারণে নিত্য যাত্রীদের সুবিধা হবে বলেই মনে করছে দক্ষিণ-পূর্ব রেল পাশাপাশি ট্রেনের সংখ্যা বৃদ্ধি করে বাড়তি যাত্রীদের ভিড়কেও কম করা যাবে বলে মনে করছে তারা উল্লেখ্য কোভিডের তৃতীয় ঢেউয়ের পর রাজ্যে লোকাল ট্রেন চালু হলে দক্ষিণ-পূর্ব রেলের নলপুর ও আমতা শাখাতে যাত্রী বিক্ষোভ হয় ও ট্রেন অবরোধ হয় যাত্রীদের অভিযোগ ছিল দক্ষিণ-পূর্ব রেল ট্রেন কম চালাচ্ছে এবারে ১২ টি ট্রেন কে পুনরায় চালু করে যাত্রীদের সুবিধা হবেই বলে মনে করছে রেল