116
thumb Captured By: সুদীপ্ত মিত্র
              • 04-04-2022   10:09 PM •      Captured By: সুদীপ্ত মিত্র   116

বায়ুসেনার পরিত্যক্ত বোমা খুলতে গিয়ে বোমার বিস্ফোরণে মৃত্যু হল একজনের।

সুদীপ্ত মিত্র, ঝাড়গ্রাম:- বায়ুসেনার পরিত্যক্ত বোমা খুলতে গিয়ে বোমার বিস্ফোরণে মৃত্যু হল একজনের, ঘটনায় আহত হন তিনজন। সোমবার সকালে ঝাড়গ্রাম জেলার সাঁকরাইল থানার অন্তর্গত অঙ্গার নালী গ্রামের ঘটনা। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, মৃত ব্যক্তির নাম রমজীবন রানা।

বিস্ফোরণের জেরে আহত হয়েছেন রামজীবন এর স্ত্রী মালতি রানা ও তার জামাই সুরজিৎ রানা এবং মেয়ে মেনোকা রানা। জানা গিয়েছে, কলাইকুন্ডা বায়ুসেনার প্রশিক্ষণ কেন্দ্রের যুদ্ধবিমান গুলি সাঁকরাইল থানার অন্তর্গত অঙ্গারনালী এলাকার নির্দিষ্ট একটি জঙ্গলে বোমা ফেলার প্রশিক্ষণ হয়। ওই বোমা ফেলার জায়গাটি সাধারণ মানুষের জন্য যাওয়া নিষিদ্ধ। বোমায় ব্যবহার করা মূল্যবান তামা ধাতুর খোঁজে কিছু মানুষ রাতের অন্ধকারে জঙ্গলে গিয়ে বোমার ধাতুর সংগ্রহ করে।

সূত্রের খবর, রামজীবন বায়ুসেনার একটি না ফাটা অবস্থায় বোমা পেয়েছিল কোন মাধ্যম থেকে রামজীবন পেশায় লোহার এর কাজ করেন বোমা হাতে পেয়ে এদিন সকালে তিনি হাতুড়ি দিয়ে বোমা খোলার চেষ্টা করছিলেন তখন হঠাৎই বোমাটির বিস্ফোরণ ঘটে ঘটনাস্থলেই মৃত্যু হয় রামজীবনের বাড়িতে বোমা খোলার সময় রামজীবনের বাড়িতে উপস্থিত ছিলেন তার স্ত্রী মালতি রানা, মেয়ে মেনোকা রানা এবং জামাই সুরজিৎ রানা বোমার জেরে এরা তিনজন আহত হয় বোমার বিস্ফোরণের জেরে রামজীবনের বাড়িটি ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয় বোমার শব্দ শুনে স্থানীয় গ্রামবাসীরা রামজীবনের বাড়িতে গিয়ে তাদের উদ্ধার করে ভাঙ্গাগড় হাসপাতালে নিয়ে যাওয়া হয় রামজীবনকে মৃত বলে ঘোষণা করেন কর্তব্যরত চিকিৎসক আহত তিনজনকে ঝড়গ্রাম মেডিকেল কলেজ ও হাসপাতালে রেফার করা হয় হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, রামজীবন এর স্ত্রী মালতি রানা ও মেয়ে মেনোকা রানার অবস্থা আশঙ্কাজনক রামজীবন এর জামাই সুরজিৎ রানা কেবলমাত্র হাঁটুতে চোট পেয়েছেন এদিন সুরজিৎ রানা সংবাদমাধ্যমের কাছে বলেন, "এয়ারফোর্সের বোমা ছাড়াচ্ছিলেন ছেনি হাতুড়ি দিয়ে সেই সময় ওটা ফেটে গিয়ে শশুর রামজীবনের মৃত্যু হয় আমি আমার স্ত্রী মেনোকা রানা ও শাশুড়ি মালতি রানা আহত হয়েছি আমার বাড়ি খড়্গপুরের শলুয়া এলাকায় আগামীকাল গ্রামে শীতলা পূজা রয়েছে বলে আমরা শ্বশুর বাড়ি এসেছিলাম" কিন্তু সুরজিৎ পরিষ্কারভাবে জানেন না যে তার শ্বশুর মশাই এয়ারফোর্সের বোমাটি কিভাবে পেলেন