122
thumb Captured By: রাজীব মুখার্জি
              • 04-04-2022   11:57 PM •      Captured By: রাজীব মুখার্জি   122

সম্প্রীতি, ঐক্য, সংস্কৃতি ও প্রগতির মেলবন্ধনে এগিয়ে চলছে ভারত-বাংলাদেশ সাংস্কৃতিক মৈত্রী পরিষদ।

রাজিব মুখার্জি: হাওড়া:দুই দেশের মধ্যে সাংস্কৃতিক মেলবন্ধনের মধ্যে সম্পর্ক আরও সুদৃঢ় করার কাকে ব্রত রয়েছে ভারত-বাংলাদেশ সাংস্কৃতিক মৈত্রী পরিষদ। ৩রা এপ্রিল সন্ধ্যায় হাওড়া টিসিপিসি বিল্ডিংয়ে এক মনোজ্ঞ অনুষ্ঠানের মাধ্যমে সংস্থার উদ্যোগে 'বসন্ত মিলন উৎসব' অনুষ্ঠিত হয়। দুই দেশের সংস্কৃতি- সম্প্রীতি-ঐক্য-প্রগতি এই চার মূল মন্ত্রকে সামনে রেখে ভারত-বাংলাদেশ সাংস্কৃতিক মৈত্রী পরিষদ এগিয়ে চলেছে নির্দিষ্ট লক্ষ্যে।

ভারত বাংলাদেশ সাংস্কৃতিক মৈত্রী পরিষদ এর প্রধান উপদেষ্টা মাননীয় মন্ত্রী অরূপ রায়ের আন্তরিক উপস্থিতিতে অনুষ্ঠানের শুভ উদ্বোধন অনুষ্ঠিত হয়। ভারত বাংলাদেশের মধ্যে সুসম্পর্ক বজায় রাখতে গুরুদেব রবীন্দ্রনাথ ও কাজী নজরুল সম্প্রীতির সেতু বন্ধন করেছিলেন বলে উল্লেখ করেন অরূপ রায়। তিনি বলেন, বাংলাদেশের স্বাধীনতা লাভে গর্ব অনুভব করে ভারত। আগাগোড়াই পাশে থাকার অঙ্গীকার দু'দেশের মধ্যে।

এছাড়াও সংগঠনের প্রতিষ্ঠাতা ও সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন রকি ইসমাইল হোসেন রকি বলেন স্বাধীনতার চেতনায় বিশ্বাসী হয়ে ভারত বাংলাদেশ সাংস্কৃতিক মৈত্রী পরিষদ প্রতিষ্ঠিত হয় এদিন এই অনুষ্ঠানে চাঁদের হাট বসেছিল টিসিপিসি বিল্ডিংয়ের সভাগৃহে ভারত-বাংলাদেশ সাংস্কৃতিক মৈত্রী পরিষদ এর কেন্দ্রীয় কমিটির সহ-সভানেত্রী রাধারানী দত্ত ও রাজ্য জেলা সিঃ সহ-সভানেত্রী আহেরী দাসের আমন্ত্রণে উপস্থিত ছিলেন আই এফ এ'র সহসভাপতি তথা প্রাক্তন মেয়র পারিষদ শ্যামল মিত্র, বিশেষ অতিথি ডাঃ সুজয় চক্রবর্ত্তী : মাননীয় চেয়ারম্যান, প্রশাসক পর্ষদ, হাওড়া পৌর নিগম, হাওড়া পুরসভার অ্যাডমিনিস্টেটিভ কমিটির সদস্য সৈকত চৌধুরী,দেবাংশু দাস, হাওড়া জেলা শাখা কমিটির সভাপতি সোমা ভট্টাচার্য,কলকাতা মহানগর কমিটির সভাপতি সোমনাথ সান্যাল, হাওড়া জেলা কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক দ্বির্পান্বীতা ভট্টাচার্য  সহ অন্যান্য বিশিষ্ট জনেরা সম্বর্ধনা জানানো হয় অরূপ রায় সহ অন্যান্য ব্যাক্তিত্বদের