152
thumb Captured By: জ্যোতি প্রকাশ মুখার্জ্জী
              • 05-04-2022   00:16 AM •      Captured By: জ্যোতি প্রকাশ মুখার্জ্জী   152

বিধান শিশু উদ্যানে অনুষ্ঠিত হলো রোলার স্কেটিং প্রতিযোগিতামূলক

জ্যোতি প্রকাশ মুখার্জ্জী: আনন্দ বাংলা: এতদিন যেটা টিভি বা চলচ্চিত্রের পর্দায় দেখা গ্যাছে অথবা কাশ্মীর বেড়াতে গিয়ে হিমালয়ের বরফ আচ্ছাদিত পাহাড়ের বুকে প্রত্যক্ষ অভিজ্ঞতা অর্জন করেছে এবার উল্টোডাঙার বিধান শিশু উদ্যানের সৌজন্যে সেই অভিজ্ঞতা লাভ করল কলকাতার বাসিন্দারা। যদিও বরফের উপর নয় কংক্রিটের সারফেসে। জানা যাচ্ছে খুব শীঘ্রই এটি সিন্থেটিক সারফেসে পরিণত করা হবে।

গত ২ রা ও ৩ রা এপ্রিল বিধান শিশু উদ্যানের উদ্যোগে আন্তর্জাতিক মাপের তুলনায় মাত্র ৫০ মিটার কম হলেও রাজ্যের দীর্ঘতম ১৫০ মিটার কংক্রিটের ট্রাকে অনুষ্ঠিত হলো দু'দিন ব্যাপী আন্ত বিধান শিশু উদ্যান গতিময় রোলার স্কেটিং প্রতিযোগিতা - ২০২২. দু'দিন ব‍্যাপী এই প্রতিযোগিতার সামগ্রিক পরিচালনার দায়িত্বে ছিলেন ভিক্টর বাল্মিকী এবং শ্বেতা বাল্মিকী। প্রায় দেড় শতাধিক প্রতিযোগী এই প্রতিযোগিতায় অংশ গ্রহণ করে। তাদের মোট আটটি বিভাগে ভাগ করা হয়। স্কেটিং নৈপুণ্যের উপর ভিত্তি করে প্রতিটি বিভাগে বিজয়ীদের চিহ্নিত করা হয়।

প্রত্যেক বিভাগের বিজয়ীদের হাতে তুলে দেওয়া হয় মেডেল ও সার্টিফিকেট এছাড়া উৎসাহ দেওয়ার জন্য উদ্যোক্তাদের পক্ষ থেকে অংশগ্রহণকারী প্রত্যেক প্রতিযোগীকে দেওয়া হয় সার্টিফিকেট প্রসঙ্গত রোলার স্কেটিং হল রোলার স্কেটের মাধ্যমে ভ্রমণ একইসঙ্গে এটিকে বিনোদনমূলক খেলার অঙ্গ হিসেবে গণ্য করা হয় তবে দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় জ্বালানি সাশ্রয়ের জন্য এটি পরিবহনের মাধ্যম হিসাবে ব্যবহার করা হয় প্রতিযোগিতার শেষ দিনের অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট ক্রীড়াবিদ তথা দক্ষ ক্রীড়া সংগঠক ড: তুষার শীল এছাড়াও উপস্থিত ছিলেন বিনীতা লাডিয়া এবং সন্দীপ লাডিয়া এবং অসংখ্য স্কেটিং প্রিয় মানুষ এই প্রতিযোগিতায় প্রায় প্রত‍্যেক প্রতিযোগী যথেষ্ট দক্ষতার ছাপ রাখলেও স‍ৃঞ্জয় বসু, নিয়া আগরওয়াল, রিভন গুপ্ত, দীপ্তাংশু রায়, দেবাংশু মাহেশ্বরী, ঈশান মুখার্জ্জী প্রমুখের স্কেটিং প্রদর্শন উপস্থিত দর্শকদের মুগ্ধ করে বিধান শিশু উদ্যানের সম্পাদক গৌতম তালুকদার বললেন - করোনার পর এই প্রথম এখানে রোলার স্কেটিং অনুষ্ঠিত হলো যেভাবে উৎসাহিরা এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করে তাতে আমরা এই উজ্জ্বল ভবিষ্যত সম্পর্কে আশাবাদী তিনি আরও বলেন - আগামী দিনে এই উদ‍্যানে জাতীয়স্তরের প্রতিযোগিতার আয়োজন করা হবে কার্যত এই দুদিনের প্রতিযোগিতা ছিল তারই একটা মহড়া তিনি অংশগ্রহণকারী প্রতিটি প্রতিযোগী এবং তাদের অভিভাবকদের ধন্যবাদ জানান