143
thumb Captured By: রাজীব মুখার্জি
              • 05-04-2022   00:19 AM •      Captured By: রাজীব মুখার্জি   143

ফের কোভিডের আগের সময় সুচিতে খোলা হবে বেলুড় মঠ।

রাজীব মুখার্জি: হাওড়া:গত ৩১শে মার্চে পশ্চিমবঙ্গ সরকার রাজ্যে চালু থাকা কোভিড বিধিনিষেধ তুলে নেওয়ার সিদ্ধান্ত নেয়। সরকারি সিদ্ধান্তের পরই কোভিডের আগে যে সময়সূচিতে বেলুড় মঠ খোলা থাকত সেই সময় সুচিতেই পুনরায় ফিরে গেল বেলুড় মঠ কর্তৃপক্ষ। বেলুড় মঠের ভিতরে প্রবেশ করার সময় সূচি পরিবর্তন করল মঠ কর্তৃপক্ষ।

আজকে একটি বিশেষ নির্দেশিকাতে বেলুড় মঠ কর্তৃপক্ষের তরফ থেকে জানান হয়েছে। কোভিডের পর এই প্রথমবার পূর্ণ সময়ের জন্য মঠ খুলে রাখার কথা জানাল বেলুড় মঠ কর্তৃপক্ষ। নববর্ষের দিন থেকে এই নতুন সময় সূচি নতুন মেনেই খুলবে বেলুড় মঠ। মঠের তরফ থেকে জানান হয়েছে আগামী ১৫ই এপ্রিল ২০২২ থেকে বেলুড় মঠ ভক্ত ও দর্শনার্থীদের জন্য নিম্নলিখিত সময়সূচী অনুসারে খোলা থাকবে।

সকাল — ৬.৩০টা থেকে ১১.৩০টা পর্যন্ত সন্ধ্যা — ৪.০০টা থেকে ৯.০০টা পর্যন্ত পাশাপাশি সকল ভক্ত ও দর্শনার্থীদের অনুরোধ জানান করা হয়েছে যে তাঁরা যেন পশ্চিমবঙ্গ সরকারের নির্দেশ অনুযায়ী ‘মাস্ক’ ও ‘স্যানিটাইজার’ ব্যবহার করেন উল্লেখ্য রাজ্যের কোভিডের প্রথম ঢেউয়ের সময় থেকে বারংবার বন্ধ করা হয়েছিল বেলুড় মঠ পরবর্তীতে সংক্রমণের পরিস্থিতি খানিকটা স্বাভাবিক হলে সরকারি নির্দেশিকা মেনে খোলা হয়েছিল মঠ তবে মঠ খুললেও সেখানে কড়া নিয়মে মেনে চলা হতো কোভিড বিধি মার্চ মাসের শেষ দিনে কোভিড বিধি নিষেধ উঠে যাওয়ার পর বেলুড় মঠের বর্ধিত সময় সুচির পরিবর্তনের সিদ্ধান্ত স্বাভাবিকভাবেই ভক্ত ও দর্শনার্থীরা খুশি