134
thumb Captured By: আশীষ কুমার দুবে
              • 05-04-2022   0:40 PM •      Captured By: আশীষ কুমার দুবে   134

শিল্প নগরী হলদিয়া তে ভয়াবহ আগুন।

হলদিয়া : আশীষ কুমার দুবে :আজ হলদিয়া শিল্প তালুকে রাত আটটার সময় দুর্গাচক থানার অন্তর্গত এইচপিএল লিংক রোড সংলগ্ন একটি বেসরকারি পেট্রোকেমিক্যালস্ কারখানার বাউন্ডারির পাশে একটি ডেকোরেটার্সের গোডাউনে ভয়াবহ আগুন লাগে। দমকলের ৭টি ইঞ্জিন আগুন নেভানোর চেষ্টা করে। যদিও দমকল বিভাগের চেষ্টায় আগুন নেভানোর কাজ দ্রুত চলছে ।

ওই কারখানায় পেট্রোকেমিক্যালস্ দ্রব্যাদি ও সংলগ্ন এলাকায় বেশ কয়েকটি ঝুপড়ি ছিল জানা যায় সেখানে সাত টি ঝুপড়ি ছিল সেগুলিও পুড়ে ধূলিস্যাৎ ।দমকল সূত্রে জানা গেছে, ডেকোরেটার্সের গোডাউনের পাশে একটি রান্নাঘরে রান্না করার সময় সিলিন্ডার ফেটে এই আগুন লাগে যদিও নির্দিষ্ট ভাবে তদন্তে এখনো সঠিক তথ্য জানা যায়নি কি ভাবে আগুন লাগলো. আবার ঘটনাস্থলের অদূরেই রয়েছে পেট্রোকেমিক্যাল, রাইস মিল সহ একাধিক বড় বড় কারখানা। অগ্নিকাণ্ড ছড়িয়ে পড়ার সম্ভাবনা রয়েছে। দ্রুততার সঙ্গে দমকলের কর্মীরা আগুন নেভানোর চেষ্টা চালাচ্ছেন।

দমকলের এক আধিকারিক বলেন, ‘‘আগুন নিয়ন্ত্রণে আনার ক্ষেত্রে দুটি সমস্যা রয়েছে৷ প্রচণ্ড বেগে হাওয়া বইছে৷ যার জেরে দ্রুত আগুন ভয়াবহ আকার নিয়েছে৷ দ্বিতীয়ত, এখানকার অধিকাংশ কারখানায় রয়েছে প্রচুর দাহ্য পদার্থ৷ ফলে আগুন নিয়ন্ত্রণে এলেও পরমুহূর্তে বাতাসের সংস্পর্শে এসে তা ছড়িয়ে পড়ার আসংখা যদিও কারো কারো গুরুতর আঘাতের খবর পাওয়া যায়নি