145
thumb Captured By: আশীষ কুমার দুবে
              • 05-04-2022   0:47 PM •      Captured By: আশীষ কুমার দুবে   145

শুভেন্দুর দল বদলের জল্পনা উস্কে দিলেন মন্ত্রী অখিল গিরি।

কাঁথি : আশীষ কুমার দুবে :গত রবিবার অরাজনৈতিক মঞ্চে শুভেন্দু অধিকারীর সভাকে ঘিরে কাঁথিতে জল্পনা চলছিলই৷ সোমবার রাতে সেই জল্পনাকেই আরও উস্কে দিলেন তৃণমূলের এক মন্ত্রী৷ তিনি শুভেন্দুরই প্রাক্তন সতীর্থ, তৃণমূল নেতা তথা রাজ্যের মৎস্যমন্ত্রী অখিল গিরি৷অখিলবাবু বলেন, ওদের পরিবারের রাজনৈতিক চরিত্র বিশ্লেষণ করলে, বাবার আমল থেকে বিভিন্ন দলের সঙ্গে বিভিন্ন সময়ে নিজেদের স্বার্থের জন্য যোগাযোগ রাখেন। শুভেন্দুর বাবা শিশির অধিকারী কখনও হাতি চিহ্ন নিয়ে দাঁড়িয়েছেন, কখনও আবার নির্দল চিহ্ন নিয়ে দাঁড়িয়েছেন৷ আর শুভেন্দু তো বিজেপিতে যোগদানের দিনেই প্রকাশ্যে স্বীকার করেছে, ২০১৪ সাল থেকে অমিত শাহের সঙ্গে ওর যোগাযোগ রয়েছে। ফলে ওদের রাজনৈতিক চরিত্র বলা মুশকিল।

ওরা এক জায়গায় থাকেন না, যেখানে সুবিধা পায় সেখানেই যায়। জল্পনা উস্কে অখিল গিরি বলেন, অরাজনৈতিক সভা করছেন মানে নিশ্চয়ই কিছু উদ্দেশ্য রয়েছে৷ বদ উদ্দেশ্য, খারাপ উদ্দেশ্য রয়েছে। সে বিষয়ে আমরা নজর রাখছি৷ রাজনৈতিক বিশ্লেষকরা মনে করিয়ে দিচ্ছেন, মাঝে একবার জল্পনা শুরু হয়েছিল যে ফের তৃণমূলে ফেরার চেষ্টা করছেন শুভেন্দু৷ এবিষয়ে বিস্ফোরক দাবি সামনে এনেছিলেন স্বয়ং তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ। আর এদিন অনেকটা সেই ভাষায় অখিলবাবু বলেন, বিজেপির ব্যানারে কি প্রতিবাদ জানানো যেত না, ফলে ওর বিষয়ে কোনও সম্ভবনায় উড়িয়ে দেওয়া যাচ্ছে না৷ যদিও এই বিষয়ে শুভেন্দু অধিকারীর কোনও প্রতিক্রিয়া মেলেনি।

ঘটনার শুরু , কয়েকদিন আগে কেন্দ্র সরকারের লাগামছাড়া পেট্রল ও ডিজেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে কাঁথি শহরে যুব তৃণমূল কংগ্রেসের ব্যানারে প্রতিবাদ মিছিল আয়োজন করা হয় সেখানেই ভুল জাতীয় সংগীত গেয়ে বিতর্কে স্থানীয় তৃণমূল নেত্রী তথা কাঁথি পুরসভার চেয়ারম্যান ইন কাউন্সিলর রিনা দাস সেই ভিডিও সোশ্যাল মিডিয়ায় মুহূর্তের মধ্যে ভাইরাল হয়ে যায় সরব হন বিজেপি নেতৃত্বরা এরপর জাতীয় সংগীত অবমাননার অভিযোগ তুলে বিজেপি নেতা সৌমেন্দু অধিকারী কাঁথি থানায় লিখিত অভিযোগ দায়ের করেন জাতীয় সঙ্গীত অবমাননার অভিযোগে রবিবার কাঁথি শহরে বন্দেমাতরম ক্লাবের সামনে একটি মাঠে অরাজনৈতিক সভা আয়োজন করেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী বিজেপির প্রতীক ছাড়াই সভা হয় তার পর থেকেই চড়ছে জল্পনার পারদ৷