148
thumb Captured By: সুদীপ্ত মিত্র,
              • 07-04-2022   9:56 PM •      Captured By: সুদীপ্ত মিত্র,   148

সিধু কানু হলে বিধবা ভাতার পরিষেবা প্রদান করলেন রাজ্যের শিল্প ও বাণিজ্যমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়।

সুদীপ্ত মিত্র, ঝাড়গ্রাম: বৃহস্পতিবার ঝাড়গ্রাম জেলাশাসকের অফিসের সিধু কানু হলে বিধবা ভাতার পরিষেবা প্রদান করলেন রাজ্যের শিল্প ও বাণিজ্যমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। জেলা প্রশাসন সূত্রে জানা গিয়েছে এদিন মোট একশো জন মহিলার হাতে বিধবা ভাতার সার্টিফিকেট তুলে দেওয়া হয়। আরও জানা গিয়েছে, ঝাড়গ্রাম জেলার আটটি ব্লকে প্রায় সাড়ে এগারো হাজার মহিলা বিধবা ভাতার উপভোক্তা রয়েছেন।

এদিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ঝাড়গ্রামের জেলাশাসক জয়সী দাশগুপ্ত, ঝাডগ্রামের পুলিশ সুপার বিশ্বজিৎ ঘোষ , ঝাড়গ্রাম জেলা পরিষদের সভাধিপতি মাধবী বিশ্বাস, নয়াগ্রামের বিধায়ক দুলাল মুর্মু, বিনপুরের বিধায়ক দেবনাথ হাঁসদা সহ একাধিক ব্যক্তিত্ব। এদিন পার্থ চট্টোপাধ্যায় বলেন, মমতা বন্দ্যোপাধ্যায় সামাজিক প্রকল্পের মাধ্যমে নারীশক্তিকে অনেকটা এগিয়ে দিয়েছে। তিনি মহিলাদের প্রাধান্য দেওয়ার জন্য তাদের নামে স্বাস্থ্য সাথী কার্ড দেওয়া হচ্ছে। গতবারের ভোট মহিলাদেরকে বলা হয়েছিল যে তাদেরকে স্বনির্ভর করতে সাহায্য দেবে রাজ্য সরকার, যাতে তাদের স্বামী বা ছেলের কাছে হাত পাততে না হয়।

তা কিন্তু তিনি করেছেন আমি আশা করবো যে এই সামাজিক প্রকল্প গুলির মাধ্যমে জঙ্গলমহলের দরিদ্র নিপীড়িত মানুষদের উপকার হবে ঝাড়গ্রাম জেলার এক বিধায়ক পৌরসভা নির্বাচনে আইএনটিটিইউসি জেলা সভাপতি মহাশিষ মাহাতকে ফোন করে নির্বাচনে প্রচারে না যাওয়ার জন্য, এবং চুপচাপ থাকার জন্য সেই ভয়েস সোশ্যাল মিডিয়ায় তোলপাড় ফেলে দিয়েছিল শেষে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে জানান, তার বিরুদ্ধে দল যা ব্যবস্থা নেওয়ার নেবে, সেটা সাংবাদিক সম্মেলনে বলা উচিত না