88
thumb Captured By: রাজীব মুখার্জি
              • 08-04-2022   4:41 PM •      Captured By: রাজীব মুখার্জি   88

গরমের ছুটিতে ফের হাওড়া থেকে বেশ কিছু নতুন সামার স্পেশাল ট্রেনের ঘোষণা পূর্ব রেলের। স্পেশাল ট্রেনে থাকবে বিশেষ ভাড়া জানাচ্ছে রেল।

রাজীব মুখার্জি: হাওড়া: স্কুল কলেজের গরমের ছুটির সময় উত্তরবঙ্গের বিভিন্ন স্থানে যাওয়ার জন্য প্রচুর ভিড় হয় এই দুই মাস। তাই হাওড়া ও নিউ জলপাইগুড়ি স্টেশনের মধ্যে এই স্পেশাল ট্রেনগুলো চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলেই পূর্ব রেলের তরফে জানা গেছে। গরমের ছুটির সময় অতিরিক্ত ভিড় কমাতে পূর্ব রেলের তরফ থেকে অতিরিক্ত গ্রীষ্মকালীন স্পেশাল ট্রেন চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এই মাস থেকে চালু হয়ে জুন মাস অব্দি চালু থাকবে এই স্পেশাল ট্রেনগুলো। মোট ১২ জোড়া স্পেশাল ট্রেন চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলেই জানা যাচ্ছে নির্দেশিকা অনুযায়ী। ০২৩০৭/০২৩০৮ হাওড়া- নিউ জলপাইগুড়ি- হাওড়া সামার স্পেশাল এপ্রিল, মে ও জুন মাসে চালু থাকবে। ০২৩০৭ হাওড়া-নিউ জলপাইগুড়ি সামার স্পেশাল প্রতি বুধবার হাওড়া থেকে ছাড়বে।

১৩ ই এপ্রিল থেকে ২৯শে জুন অব্ধি হাওড়া স্টেশন থেকে রাত্রি ১১:৩৫ মিনিটে ছাড়বে নিউ জলপাইগুড়ি স্টেশনে পরের দিন সকাল ১০:১০ মিনিটে পৌঁছবে পাশাপাশি ০২৩০৮ নিউ জলপাইগুড়ি-হাওড়া সামার স্পেশাল প্রতি বৃহস্পতিবার নিউ জলপাইগুড়ি থেকে চালু হবে ১৪ই এপ্রিল থেকে ৩০শে জুন দুপুর ১২:৩৫ মিনিটে নিউ জলপাইগুড়ি থেকে যাত্রা শুরু করবে হাওড়ার উদ্যেশ্যে ওই দিন রাত্রি ১১:০৫ মিনিটে হাওড়া পৌঁছাবে বলে পূর্ব রেল সূত্রে জানা যাচ্ছে ট্রেনটি তার যাত্রাপথে ব্যান্ডেল,কাটোয়া,আজিমগঞ্জ,মালদা টাউন,বারসই ও কিষানগঞ্জ স্টেশনে দাঁড়াবে ০২৩০৭ হাওড়া- নিউ জলপাইগুড়ি- হাওড়া সামার স্পেশাল ৯ তারিখ শনিবার থেকে ট্রেনের টিকিট পূর্ব রেলের বুকিং কাউন্টার ও ইন্টারনেটের মাধ্যমে অনলাইনে কাটা যাবে গোটা ট্রেনটিতে শীততাপ নিয়ন্ত্রিত বগি থাকবে বলে জানা যাচ্ছে এই স্পেশাল ট্রেনের জন্য আলাদা ভাড়ার ব্যবস্থা রাখা হয়েছে যা কিনা অন্য এক্সপ্রেস অথবা মেল ট্রেনের মতো হবে না বলেই জানা গেছে এতে তৎকাল অথবা ভাড়ার ক্ষেত্রে বিশেষ কোনো রেয়াত ব্যবস্থা রাখা হবে না বলেই পূর্ব রেল থেকে জানান হয়েছে