153
thumb Captured By: রাজীব মুখার্জি
              • 11-04-2022   9:54 PM •      Captured By: রাজীব মুখার্জি   153

এই রাজ্যে রামভক্তরা নিরাপদ নয় বিস্ফোরক মন্তব্য শুভেন্দুর।

রাজীব মুখার্জি: হাওড়া: আজকে ও গতকালকে বিশ্ব হিন্দু পরিষদের রামনবমীর মিছিলের উপর দুষ্কৃতীদের ইঁট ছোঁড়ার ঘটনার পরিপ্রেক্ষিতে রাজ্য সরকারকে একহাত নেন। আজকে হাওড়াতে ওই ঘটনায় আহতদের সঙ্গে দেখা করেন তিনি। তিনি বলেন হাওড়াতে যে ঘটনা ঘটেছে তার পরে এই রাজ্যে রামভক্তরা নিরাপদ নয়।

তিনি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে সংখ্যালঘুদের তোষণকারী বলেও অভিহিত করেন। তিনি হুঁশিয়ারি দিয়ে বলেন আহতরা সুস্থ্য হলে তাদের সঙ্গে নিয়ে হাওড়াতেই সভা করবেন। তিনি হাওড়া সিটি পুলিশকে সরাসরি এই ঘটনার জন্য দায়ী করেন। তিনি অভিযোগ করেন বিভিন্ন সম্প্রদায়ের এলাকা থেকে মিছিল গেলেও সেখানে কিছু ঘটে না।

শুধু একটি বিশেষ সম্প্রদায়ের এলাকাতেই এই ঘটনা ঘটলো পুলিশ চাইলে এই ঘটনা ঘটতে পারতো না তবে পুলিশ ওই সম্প্রদায়ের লোকেদের আটকায় নি তিনি দাবি করে বলেন হিন্দু ধর্ম রক্ষার জন্য যাদের রক্ত ঝরছে তিনি তাদের পাশে আছেন তাদের চিকিৎসার মাধ্যমে সুস্থ্য করে তুলবেন তিনি তিনি হিন্দু ধর্মের একটি বানীও উচ্চারণ করে বলেন "ধর্ম রক্ষতি-রক্ষত" ওই সভা থেকে এই সনাতনীদেরকে সংবর্ধনা দেওয়ার কথাও জানান পাশাপাশি তিনি পুলিশকে হুঁশিয়ারি দিয়ে বলেন যাদের নামে এফআইআর দায়ের হয়েছে পুলিশ যদি যথাযথ ব্যবস্থা না নেয় তাহলে তারা উচ্চ আদালতে পুলিশের বিরুদ্ধে মামলা করবেন পাশাপাশি রাজ্য পালের সঙ্গে তার সাক্ষাৎকার প্রসঙ্গে জানান রাজ্যপাল হাওড়া, বাঁকুড়া ও হাঁসখালী কাণ্ডের রিপোর্ট চেয়ে পাঠিয়েছেন রাজ্যের মুখ্য সেক্রেটারির থেকে রাজ্যপাল ইতিমধ্যেই ট্যুইট করে তা জানিয়েছেন বলেও জানান শুভেন্দু পাশাপাশি তিনি দাবি করে বলেন গতকালকের মিছিল কোনো রাজনৈতিক দলের ছিল না এটা সনাতনীদের ধর্মীয় মিছিল ছিল প্রসঙ্গত গতকাল বিশ্ব হিন্দু পরিষদের মিছিলে ইঁট বৃষ্টি হয় ফজিরবাজার এলাকায় দুষ্কৃতীদের ছোঁড়া ইঁটের আঘাতে বিশ্ব হিন্দু পরিষদের ওই মিছিলে থাকা কুড়ি জন আহত হয় তাদের চিকিৎসার জন্য হাওড়া হাসপাতালেও নিয়ে আসা হয় গতকালকের ঘটনার বিরুদ্ধে আজকে হাওড়া ময়দান এলাকাতে ফের প্রতিবাদ কর্মসূচি পালন করে বিশ্ব হিন্দু পরিষদ তাদের অবস্থান বিক্ষোভকে কেন্দ্র করে আজকেও ইঁট ছোঁড়ার ঘটনা ঘটে ভাঙচুরও চালানো হয় দুষ্কৃতীদের ছত্রভঙ্গ করতে পুলিশ লাঠিচার্জও করে তবে ইঁট ছোঁড়ার ঘটনা আটকাতে ব্যর্থ হচ্ছে বরাবর হাওড়া সিটি পুলিশ