148
thumb Captured By: রাজীব মুখার্জি
              • 13-04-2022   10:27 PM •      Captured By: রাজীব মুখার্জি   148

জেলা রাজনীতিতে শাসকের গোষ্ঠী দ্বন্ধের ছায়া হাওড়া জগাছার কানাইলাল কলেজে। গেটের সামনে ধুন্ধুমার।

রাজিব মুখার্জি :হাওড়া:জেলা রাজনীতিতে বিবাদমান দুই গোষ্ঠীর প্রভাব এবার পড়লো কলেজ রাজনীতিতে। বালির লালবাবা কলেজের পর হাওড়ার কানাইলাল কলেজে তৃণমূল ছাত্র সংগঠনে দুই গোষ্ঠীর মধ্যে আজকে সংঘর্ষ বাঁধে। বিবাদের মূল উদেশ্য একটাই ওই কলেজের ছাত্র সংসদ রুম কার দখলে থাকবে তা নিয়ে পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে।

কলেজ ছাত্র রাজনীতির দখল নিয়েই কলেজের গেটের সামনে উত্তেজনা চরমে ওঠে আজকে। ছাত্র সংঘর্ষের খবর পেয়ে ঘটনাস্থলে এসে উপস্থিত হয় জগাছা থানার পুলিশ। ছাত্র সংঘর্ষের ঘটনাটি আজকে ঘটে হাওড়ার রামরাজতলা এলাকার কানাইলাল ভট্টাচার্য কলেজে। কলেজের ছাত্রদের অভিযোগ বহিরাগত কিছু দুষ্কৃতী সম্প্রতি কলেজ ক্যাম্পাসের মধ্যেই আগ্নেয়াস্ত্র ও ধারালো অস্ত্র নিয়ে ঘোরে।

পাশাপাশি কলেজের হোয়াটসআপ গ্রুপের মধ্যেই মাঝে মধ্যেই ধারালো অস্ত্র ও আগ্নেয়াস্ত্রের ছবি দেখিয়ে হুমকি দেওয়া হতো আজকে সেই নিয়ে পরিস্থিতি চরমে পৌঁছলে দুই বিবাদমান গোষ্ঠীর মধ্যে উত্তেজনা চরমে পৌঁছায় কলেজের বাইরের গেটে ঘটনার কথা জানিয়ে জগাছা থানায় ও কলকাতা বিশ্ববিদ্যালয়ে ও রাজ্য সরকার কে চিঠি দেওয়া হয়েছে কলেজের অধ্যকের তরফ থেকে বলেই সূত্র মারফৎ খবর ওই কলেজের ছাত্রী সৌমিতা দাস জানান ডোমজুড়ের বিধায়ক কল্যাণ ঘোষের মদতেই এই ঘটনা ঘটছে তিনি বলেন আজকে জলের বোতল কেনার জন্য তারা কলেজের বাইরে আসেন তাদের গ্রুপে থাকা একটি কলেজ ছাত্রকে তারা ডেকে নিয়ে যায় এরপরই ওই ছাত্রকে বেধড়ক মারধর ও গালিগালাজ করতে শুরু করে ওই ছাত্রকে বাঁচাতে কলেজ ইউনিয়নের এক সদস্য ছুটে গেলে তাকেও মারধর করে আর ঘটনার ভিডিও তোলার অপরাধে তার মোবাইল ভেঙে দেওয়া হয় এর পাশাপাশি গতকাল বাড়ি ফেরার সময় তাকে কয়েকজন দুষ্কৃতী হুমকি দেয় ও ইউনিয়ন রুমে চড় মারে বলে দাবি করেন সৌমিতা তিনি আরো অভিযোগ করে বলেন কলেজের হোয়াটসআপ গ্রুপে এই বহিরাগতরা বন্দুক, ছুরির ছবি দিয়ে তাদেরকে মেরে ফেলার হুমকিও দেয় পাশাপাশি কলেজ অধ্যকের বিরুদ্ধেও অভিযোগ করে সৌমিতা জানায় সব জানা সত্ত্বেও তিনি কোনো ব্যবস্থা নেন নি আজকে ছাত্র ছাত্রীরা মার খাওয়ার পরে কলেজে ঢুকতে গেলে অধ্যক্ষ কলেজের মূল ফটক বন্ধ করে দেন সৌমিতা আরও বলেন কলেজের অধ্যক্ষ একটি কমিটি তৈরি করেছেন আজকে ঘটনার কথা অধ্যক্ষকে জানাতে গেলে তিনি উল্টে তাদেরকেই কথা শোনান বলে দাবি সৌমিতার পাশাপাশি তিনি ডোমজুড় বিধানসভার বিধায়ক কল্যাণ ঘোষের ছত্রছায়াতেই এই বহিরাগত দুষ্কৃতীরা কাজ করে বলেই দাবি করেন যদিও কলেজের অধ্যক্ষ দাবি করেন মারপিটের ঘটনা কলেজের মধ্যে ঘটে নি তারা থানা, হাওড়া পুলিশ কমিশনারেট, উচ্চ শিক্ষা দফতর ও মুখ্যমন্ত্রীর দফতরে চিঠি দিয়ে ঘটনার কথা জানিয়েছেন পাশাপাশি তিনি বলেন রাজ্য সরকার এখনো কলেজে ছাত্র সংসদ নির্বাচনের নির্দেশিকা জারি করেন নি উল্লেখ্য ছাত্র সংসদ দখল করা নিয়ে লালবাবা কলেজে তৃণমূল ছাত্র পরিষদের দুটি গোষ্ঠীর মধ্যে সংঘর্ষ হয়েছিল কিছুদিন আগেই পরিস্থিতি সামলাতে এলাকায় নামান হয়েছিল বিশাল পুলিশবাহিনী মারপিটের ঘটনায় জড়িত থাকার অভিযোগে ৪ জনকে আটক করেছিল পুলিশ তবে আজকের ঘটনায় পুলিশ কি ব্যবস্থা নেয় তার দিকেই তাকিয়ে আছে কলেজের সাধারণ ছাত্র ও ছাত্রীরা