161
thumb Captured By: রাজীব মুখার্জি
              • 15-04-2022   9:22 PM •      Captured By: রাজীব মুখার্জি   161

বাতাসা জল সহযোগে নববর্ষ পালন সাঁতরাগাছি ট্রাফিক গার্ডের।

রাজীব মুখার্জি :হাওড়া:অনুব্রতর গুড় বাতাসা নয়। বা চরাম চরাম ঢাকের আওয়াজও নয়। একদম নিঃশব্দে নববর্ষের শুভেচ্ছা বিনিময় সাঁতরাগাছি ট্রাফিক গার্ডের পুলিশ।

ট্রাফিক পুলিশের বিরুদ্ধে বহুবার বিভিন্নভাবে গাড়ি চালকদের হেনস্থার খবর উঠে আসে বারবার। তবে এখানে হেনস্থার বদলে ভেসে উঠলো পুলিশের অন্য রূপ। নববর্ষে বাতাসা ও জলের মাধ্যমে গাড়ি চালকদের মিষ্টি মুখ করালেন সাঁতরাগাছি ট্রাফিক গার্ডের আধিকারিকরা। নববর্ষের দিন নতুন বছরের শুভেচ্ছা ও ট্রাফিক সচেতনতা বৃদ্ধির উদ্যেশ্যে এই কর্মসূচি বলেই ট্রাফিক গার্ড সূত্রে খবর।

আজকে সকালে দেখা গেল এক নতুন রূপে সাঁতরাগাছি ট্রাফিক গার্ডের কর্মীদের সাধারণত হাত দেখিয়ে গাড়ি দাঁড় করিয়ে কাগজ পরীক্ষা করার চিত্র দেখে অভ্যস্ত সকলেই তাই রাস্তায় গাড়ি চালানোর সময় ট্রাফিক কর্মী হাত দেখিয়ে গাড়ি দাঁড় করাতে বললেই মনে ভয় ও একরাশ বিতৃষ্ণায় ভরে যায় সকলেরই তবে আজকে গাড়ি দাঁড় করিয়ে কাগজ দেখা নয় বরং জলের বোতল ও বাতাসা খাইয়ে মুখ মিষ্টি করাচ্ছেন সাঁতরাগাছি ট্রাফিক গার্ডের কর্মীরা নিদারুণ গরমে যখন প্রাণ ওষ্ঠাগত সেই সময় সামান্য জল ও বাতাসও প্রাণে এক অনন্য অনুভূতি এনে দেয় তা আর বলার অপেক্ষা রাখে না সাঁতরাগাছি ট্রাফিক গার্ডের এই উদ্যোগকে সাধুবাদ জানাচ্ছেন গাড়ি চালকরা বাইক আরোহী মৌ গাঙ্গুলি বলেন এটা কাম্য আজকের সমাজে উভয়পক্ষের সহযোগিতাই প্রয়োজন তাই উদ্যোগকে তিনি সাধুবাদ জানাচ্ছেন অপর এক বাইক চালক সন্দীপ জানান আজকে নতুন বছরের প্রথম দিন এভাবেই এই পারস্পরিক সম্পর্ক যাতে বজায় থাকে এটাই প্রার্থনা সারাজীবন এভাবেই মধুর সম্পর্ক স্থায়ী হোক পুলিশ ও সাধারণ মানুষের মধ্যে এভাবেই বছরের সব দিনে চালক ও পুলিশের সম্পৰ্ক সুমধুর হোক এটাই চাইছেন দুই পক্ষই